May 3, 2018
অনিয়মের অভিযোগে সেবারহাট শেরে-বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরখাস্ত

নিশান ডেক্স: নোয়াখালী সেনবাগ উপজেলার সেবারহাট শেরেই বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিনয় ভূষণ ঘোষের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, স্বেচ্চাচারিতা, স্বজনপ্রীতি, দায়িত্ব অবহেলা ও ৪০ লক্ষ টাকার দূর্নীতির অভিযোগে তাকে বিদ্যালয়ের পরিচালনা পরিষদের পক্ষ থেকে বরখাস্ত করা হয়েছে। জানা যায়, গত বছরের স্কুলের প্রধান শিক্ষক বিনয় ভূষণ ঘোষের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দূর্ণীতির অভিযোগ পাওয়া গেলে তা সঠিক ভাবে খতিয়ে দেখার জন্য সেবারহাট শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য কামাল উদ্দিনকে আহবায়ক করে গত ৬মাস আগে ৩সদস্য বিশিষ্ট অডিট কমিটি গঠন করেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি। ঐ অডিট কমিটি দীর্ঘ একমাস পর্যন্ত খরচের ভাউচার গুলো যাচাই-বাছাই করে অডিট প্রতিবেদন পেশ করেন বিদ্যালয়ের পরিচালনা পরিষদের নিকট গত ১৬ সেপ্টেম্বর। ঐ প্রতিবেদনে প্রধান শিক্ষক বিনয় ভূষণ ঘোষের বিরুদ্ধে চল্লিশ লক্ষ টাকার অর্থ আত্মসাতের সুনির্দিষ্ট অভিযোগ আনা হয়। কিন্তু এ চল্লিশ লক্ষ টাকা প্রদানের জন্য প্রধান শিক্ষক কমিটির কাছ থেকে ১মাস সময় নেন। এরপর তিন মাস অতিবাহিত হওয়ার পর ম্যানেজিং কমিটি প্রধান শিক্ষকের বিরুদ্ধে অদক্ষতা, স্বজন প্রীতি, দায়িত্ব অবহেলা, বিভিন্ন অনিয়ম ও দূনীতির অভিযোগ এনে উক্ত ম্যানিজিং কমিটির অভিভাবক সদস্যরা সাধারন সভা ডেকে গত ০২ ডিসেম্বর প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়। পরবর্তীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আনীত অভিযোগ গুলো তদন্ত সাপেক্ষে গতকাল ২৯ এপ্রিল ২০১৮ইং শনিবার বিকেল ৫টায় বিদ্যালয় পরিচালনা পরিষদের সাধারণ সভায় তাঁর বিরুদ্ধে ৪০ লক্ষ টাকা আত্মসাত সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে বহিষ্কার করে সহকারী প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন ভূঞাকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব প্রদান করা হয়। এ ব্যাপারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য কামাল উদ্দিন জানান, ওনার মতো অসৎ দূর্নীতিবাজ, সেচ্ছাচারী প্রধান শিক্ষকের বিরুদ্ধে কথা বলায় আমাকে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে এবং কমিটির অন্যান্য সদস্যদের কে ও হুমকি দমকী দেওয়া হয়েছে ,অথচ তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ সত্য প্রমানিত হয়েছে। এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষকের মোবাইলে বার বার যোগাযোগ করার চেষ্টা করা হলে মোবাইল বন্ধ পাওয়া যায় ।

Spread the love
আরো খবর


প্রতিষ্ঠাতা: মরহুম কাজী মো: রফিক উল্যাহ, সম্পাদক: ইয়াকুব নবী ইমন, প্রকাশক: কাজী নাজমুন নাহার। সম্পাদক কর্তৃক জননী অফসেট প্রেস, ছিদ্দিক প্লাজা, করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী থেকে মূদ্রিত।

বার্তা, সম্পাদকীয় ও বানিজ্যিক কার্যালয়: ছিদ্দিক প্লাজা(৩য় তলা উত্তর পাশ), করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী। মোবাইল: সম্পাদক-০১৭১২৫৯৩২৫৪, ০১৮১২৩৩১৮০৬, ইমেইল-:: jatiyanishan@gmail.com, Emonpress@gmail.com