April 4, 2018
একজন রোগী বান্ধব ডাক্তারের বদলী ও এলাকাবাসীর ক্ষোভ!

সেনবাগ প্রতিনিধি: নোয়াখালীর সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আবাসিক মেডিকেল অফিসার ডাঃ গোলাম আজমকে বদলীর নির্দেশনা সংক্রান্ত তথ্য সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৌছার পর উপজেলার সর্বত্র চরম ক্ষোভ নিন্দার ঝড় বইছে। অভিলম্বে ওই বদলীর আদেশ প্রত্যাহার করা না হলে আন্দোলনে যাবার ঘোষনা আসছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বিভিন্ সংগঠনের পক্ষ থেকে। একাধিক সুত্রে জানাগেছে, সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেএর ৫০ শর্য্যার এ হাসপাতালে ১ ম শ্রেনীর মর্যদায় ৩৩ জন ডাক্তারের পদ থাকলেও দীর্ঘদিন থেকে ৫/৬ ৫ জন ডাক্তার সেবা দিয়ে আসছিলো ডাক্তার গোলাম সহ অন্যরা। এরমধ্যে রোদ-বৃষ্টি,ঝড়,তুপানের শত বাঁধা উপেক্ষ একমাত্র আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার গোলাম আজম সেনবাগে সাড়ে তিন লক্ষ মানুষের উন্নত চিকিৎসার আশ্রায়স্থল সেনবাগ হাসপাতালে ছুটে আসা মুনুষদের চিকিৎসা সেবা দিয়ে সকলের হৃদয়ে স্থান করে নিয়েছেন। দুর-দুরান্ত থেকে আগত রোগীদের শত ছাপ ও যনস্ত্রা ও কঁটুবাক্সেও কখনো তিনি রাগ,অভিমান ও বিচলিত হতে দেখা যায়নি। বরংচ তিনি হাসী মুখে সকলকে চিকিৎসা সেবা দিতেন পরম আদর ও ¯েœহে। তার এসব গুনাবলির কারনে ইতিমধ্যে তিনি সেনবাগের অসহায় গরীব মানুষের মাঝে ( আমাদের ডাক্তার আজম) ব্যাপক সুনাম অর্জন করেছে। আর্কশ্মক তার বদলির খবরে হতাশাগ্রস্ত হয়েছে এলাকাবাসীসহ সর্বত্তরের মানুষ। প্রতিবাদে সবর হয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেজবুক) সহ উপজেলা সর্বত্র। সাধারণ মানুষের দাবী যে ৩৩ জন ডাক্তারের পদ থাকলেও পদ শূন্য থাকার কারণে একমাত্র ডাক্তার গোলাম আজম একাই হাসপাতালটিতে সেবা দিয়ে যাচ্ছিলেন। সেখানে একজন রোগী বান্ধব ডাক্তারকে অন্যত্র বদলি করা মোটেও সমিছিন নয়। তাই তার বদলীর আদেশ প্রত্যহার করা একান্ত প্রয়োজন।এলাকাবাসী ডাক্তার গোলাম আজমের বদলীর আদেশ প্রত্যাহারে জেলা ও কেন্দ্রীয় স্বাস্থ্য বিভাগের উর্ধতন কতৃপক্ষে হস্তক্ষেপ কামনা করছে।

Spread the love
আরো খবর


প্রতিষ্ঠাতা: মরহুম কাজী মো: রফিক উল্যাহ, সম্পাদক: ইয়াকুব নবী ইমন, প্রকাশক: কাজী নাজমুন নাহার। সম্পাদক কর্তৃক জননী অফসেট প্রেস, ছিদ্দিক প্লাজা, করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী থেকে মূদ্রিত।

বার্তা, সম্পাদকীয় ও বানিজ্যিক কার্যালয়: ছিদ্দিক প্লাজা(৩য় তলা উত্তর পাশ), করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী। মোবাইল: সম্পাদক-০১৭১২৫৯৩২৫৪, ০১৮১২৩৩১৮০৬, ইমেইল-:: jatiyanishan@gmail.com, Emonpress@gmail.com