,

ক্ষমতায় থাকার জন্য আ’লীগ নির্বাচন বানচালের চেষ্টা করবে

ঢাকা ব্যুরো: জোর করে ক্ষমতায় থাকার জন্য আওয়ামী লীগ নির্বাচন বানচালের চেষ্টা করবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। সরকারের উদ্দেশে মওদুদ বলেন, একদলীয়ভাবে একটা নির্বাচন করে ফেলতে পারবেন- সেটা এবার সম্ভবপর হবে না। আমি বলে রাখি- বিএনপি নির্বাচনী মাঠে নামলে দেশের রাজনৈতিক চিত্র বদলে যাবে। একবার মাঠে নামলে যে গণজোয়ার সৃষ্টি হবে, আওয়ামী লীগ তখন আমাদের সামনে টিকে থাকতে পারবে না। তখন ‘গণজোয়ারের ভয়ে’ আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় থাকার জন্য একাদশ সংসদ নির্বাচন বানচালের চেষ্টা করবে। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকারও আহ্বান জানান মওদুদ। নির্বাচনকালীন সরকার গঠন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য প্রসঙ্গে সাবেক এই আইনমন্ত্রী বলেন, নির্বাচনকালীন সরকার বলে প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন- এটা খুব ভালো কথা। নির্বাচনকালীন সরকারব্যবস্থা বলে আমাদের সংবিধানে কোনো কিছু নেই। তার মানে প্রধানমন্ত্রী সংবিধান থেকে একটু বেরিয়ে এসছেন। তাহলে একটা সুযোগ সৃষ্টি হয়েছে। বিএনপির এ নেতা বলেন, আমরা অবশ্যই তাকে (প্রধানমন্ত্রী) স্বাগত জানাব, সহযোগিতা করব। তখন সবাই মিলে একটা সমঝোতার মাধ্যমে আগামী নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া যেতে পারে। জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরামের উদ্যোগে জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে অয়োজিত সভায় সংগঠনের সহসভাপতি মাহমুদুল হাসান শামীম সভাপতিত্ব করেন। সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, খালেদা ইয়াসমীন প্রমুখ বক্তব্য রাখেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রতিষ্ঠাতা: মরহুম কাজী মো: রফিক উল্যাহ, সম্পাদক: ইয়াকুব নবী ইমন, প্রকাশক: কাজী নাজমুন নাহার। সম্পাদক কর্তৃক জননী অফসেট প্রেস, ছিদ্দিক প্লাজা, করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী থেকে মূদ্রিত।
বার্তা, সম্পাদকীয় ও বানিজ্যিক কার্যালয়: ছিদ্দিক প্লাজা(৩য় তলা উত্তর পাশ), করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী। মোবাইল: সম্পাদক-০১৭১২৫৯৩২৫৪, ০১৮১২৩৩১৮০৬, ইমেইল-:: jatiyanishan@gmail.com, Emonpress@gmail.com
Developed By: Trust soft bd