,

খালেদা মা হয়েছে, বাবা হয়নি কেউ

আরিফ সবুজ : খালেদা নামে ২৩ বছরের এক মানষিক বারসাম্যহীন নারী মা হয়েছেন। শুক্রবার বাদ মাগরিব নোয়াখালীর হাতিয়া উপজেলার ১নং হরনী ইউনিয়নের টাঙ্কিরখাল এলাকার একটি বাড়িতে তিনি একটি পুটপুটে নবজাতকের জন্মদেন। তবে মা পাগলি বলে বাবা দাবিদার কেউ হয়নি।
কয়েক মাস ধরেই খালেদা নামে ওই মানষিক রোগী হাতিয়ার টাংকির খাল এলাকার বিভিন্ন স্থানে ঘোরা ফেরা করতেন। কিন্তু মাস তিনেক আগ থেকে তার গর্বধারনের বিষয়টি অনুমান করতে পেরে স্থানী সাইকেল মেকার আবুল কাশেম তাকে বাড়িতে আশ্রয় দেন।
আশ্রয় দেওয়া আবুল কাশেম একাধিক কন্যা সন্তানের বাবা। পাগলী থেকে একজন পুত্র সন্তান পাবেন সেই আশায় তিনি তাকে বাড়িতে আশ্রয় দেন। দীর্ঘদিন তাকে দেখাশোনাও করেন। উদ্দ্যেশ্য ছিলো তিনি নব জাতকটির বাবা হবেন।
শুক্রবার সন্ধ্যায় খালেদার প্রসব বেদনা উঠলে আবুল কাশেম স্থানীয় এনজিও দ্বীপ উন্নয়ন সংস্থার পল্লী চিকিৎসকদের দিয়ে তাকে চিকিৎসাও দিয়েছেন। কিন্তু পাগলির কপাল মন্দ! তিনি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। এজন্য তাকে আর রাখতে রাজি নয় তার সন্তানের বাবা হতে চাওয়া আবুল কাশেম। সন্ধ্যায় খালেদা কন্যা সন্তান প্রসবের পর তাকে বাড়ি থেকে সন্তানসহ বের করে দেওয়ার উদ্যোগ নেন আবুল কাশেম। পরে স্থানীয়দের অনুরোধে আপাতত তাকে আশ্রয়ে রেখেছেন তিনি। তবে স্থায়ীভাবে আর নবজাতকটির দায়িত্ব নিতে চাচ্ছেন না তিনি।
এ বিষয়ে কথা বলার জন্য আবুল কাশেমকে ফোন করলে তিনি সন্তান প্রসবের বিষয়টি নিশ্চিত করে বলেন, এতো দিন আমি তাকে দেখাশোনা করেছি। এখন আমি আর পরবো না। আমার চারটা কন্যা সন্তান রয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রতিষ্ঠাতা: মরহুম কাজী মো: রফিক উল্যাহ, সম্পাদক: ইয়াকুব নবী ইমন, প্রকাশক: কাজী নাজমুন নাহার। সম্পাদক কর্তৃক জননী অফসেট প্রেস, ছিদ্দিক প্লাজা, করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী থেকে মূদ্রিত।
বার্তা, সম্পাদকীয় ও বানিজ্যিক কার্যালয়: ছিদ্দিক প্লাজা(৩য় তলা উত্তর পাশ), করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী। মোবাইল: সম্পাদক-০১৭১২৫৯৩২৫৪, ০১৮১২৩৩১৮০৬, ইমেইল-:: jatiyanishan@gmail.com, Emonpress@gmail.com
Developed By: Trust soft bd