October 22, 2016
নোয়াখালীার মাটি ও মানুষের নেতা আলহাজ্ব মামনুর রশিদ কিরণকে কেন্দ্রীয় কমিটিতে দেখতে চায়তৃণমূল

ইয়াকুব নবী ইমন: বাংলাদেশ আওয়ামীলীগের কাঙ্খিত কেন্দ্রীয় সম্মেলন কাল শনিবার। সম্মেলনকে ঘিরে দলীয় অফিস ও দলের নেতাকর্মীদের মধ্যে উৎসাহ উদ্দিপনা লক্ষ করা বিরাজ করছে।
দলীয় সূত্রে জানা গেছে, দলের এই সম্মেলনকে কেন্দ্র করে আওয়ামীলীগের গঠনতন্ত্রের ব্যাপক পরিবর্তনের আভাস পাওয়া যাচ্ছে। দলীয় সভাপতির ক্ষমতা বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে গৃহিত হতে পারে এই কাউন্সিলে। যুগের চাহিদার তাল মিলিয়ে গৌরবোজ্জ্বল ইতিহাস সমৃদ্ধ, মহান স্বাধীনতার প্রতিক ঐহিত্যবাহী এই দলটির কাউন্সিলে তারুণ্য নির্ভর কমিটি আসতে পারে। ত্যাগী ও দলীয় কর্মচঞ্চল নেতাদের নিয়েই এবারের কমিটি সাজানোর পরিকল্পনা করা হয়েছে।
এদিকে আওয়ামী লীগের এই কাউন্সিলকে কেন্দ্র করে এর হাওয়া বইছে নোয়াখালীতেও। জেলার তৃণমূল নেতাকর্মীরা তাদের প্রাণ প্রিয় এই দলটির কেন্দ্রীয় কমিটিতে নোয়াখালীর জনপ্রিয় নেতা মামুনুর রশিদ কিরন এমপিকে ছাচ্ছেন। জননেতা শেখ হাসিনার কাছে নোয়াখালী তৃণমূলের আওয়ামীলীগের একটিই দাবি মামুনুর রশিদ কিরনকে যেন কেন্দ্রীয় কমিটিতে দায়িত্ব দেয়া হয়। আলহাজ্ব মামুনুর রশিদ কিরণ কেন্দ্রীয় কমিটিতে দায়িত্ব পাওয়ার যাথেষ্ট দাবী রাখেন। তৃণমূল থেকে উঠে আসা এই রাজনৈতিক ব্যক্তিত্ব আলহাজ্ব মামুনুর রশিদ কিরণ নোয়াখালীতে একজন জনপ্রিয় ব্যক্তি। তিনি বঙ্গবন্ধুর একনিষ্ঠ আদর্শের সৈনিক। সেই ১৯৭৭ সাল থেকে তিনি জাতীর জনক বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে ছাত্ররাজনীতির সাথে জড়িয়ে পড়েন। তিনি ১৯৯১ সালে চৌমুহনীর পৌরসভার সাবেক ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন, ১৯৯৩ সালে বেগমগঞ্জ থানা আওয়ামী লীগের সদস্য, ১৯৯৭ সালে নোয়াখালী জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, ২০০৩ সালে বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তিনি সেই ব্যক্তি যিনি বিএনপির দূর্গখ্যাত চৌমুহনী পৌর মেয়রের আসনটি আওয়ামী লীগকে উপহার দিয়েছিলেন। মূলত এইটি ছিল বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের জন্য টার্নিং পয়েন্ট। সেবার তিনি বিএনপির মনোনীত প্রার্থীকে বিপুল ভোটে পরাজিত করে প্রথম জনপ্রিয়তা প্রমাণ করেন। তিনি একবার সংসদ নির্বাচনেও স্বতন্ত্র ভোট করে প্রায় ৭৫ হাজার ভোট পান। যা নোয়াখালীর সংসদ নির্বাচনে ইতিহাস সৃষ্টি করে। বঙ্গবন্ধুর একনিষ্ঠ এই কর্মীর উপর আস্তা রেখে বিগত সংসদ নির্বাচনে জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিগত সংসদ নির্বাচিনে নৌকার প্রতিক হাতে তুলে দেন। তিনি নোয়াখালী-৩(বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য ও বর্তমানে জাতীয় সংসদের কৃষি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি নোয়াখালীসহ দেশে বিভিন্ন স্থানে শিল্পকারখানা নির্মাণ করে লাখ বেকার যুবক-যুবতীর বেকারত্ব ঘুছিয়েছেন। যা নোয়াখালীর অন্যকোন শিল্পপতি করেননি। এদিক থেকেও তিনি ব্যতিক্রম।
সূত্র জানায়, আলহাজ্ব মামুনুর রশিদ কিরন আওয়ামী লীগের কেন্দ্রীয় পদে দায়িত্ব পেলে তৃণমূলের দলীয় কার্যক্রম আরও বেগবান হবে। সেই সাথে যোগ্যতার বিচারে নোয়াখালীর জনপ্রিয় এই নেতা মন্ত্রীত্ব পাওয়ার দাবী রাখেন।
এমতাবস্থায় জেলার তৃণমূলের নেতাকর্মীদের দাবী নোয়াখালীর জনপ্রিয় নেতা, গরীব, দু:খি ও গণমানুষের নেতা আলহাজ্ব মামুনুর রশিদ কিরণকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি ও মন্ত্রী হিসেবে দেখতে চাই।
এক প্রতিক্রিয়ায় নোয়াখালী-৩(বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মামুনুর রশিদ কিরণ বলেন, আমি গণমানুষের জন্য কাজ করি। মানুষের বিপদে, দু:খের দিনে পাশে দাঁড়াতে পারলেই আমার সুখ। আমি চাই নোয়াখালীর প্রতিটি মানুষ সুখ, সম্বৃদ্ধি ও শান্তির মধ্যে জীবন যাপন করুন। আমি জেলাবাসীর মাঝে অতীতে ছিলাম, বর্তমানে আছি ও ভবিষ্যতেও থাকবো ইনশাআল্লাহ।

Spread the love
আরো খবর


প্রতিষ্ঠাতা: মরহুম কাজী মো: রফিক উল্যাহ, সম্পাদক: ইয়াকুব নবী ইমন, প্রকাশক: কাজী নাজমুন নাহার। সম্পাদক কর্তৃক জননী অফসেট প্রেস, ছিদ্দিক প্লাজা, করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী থেকে মূদ্রিত।

বার্তা, সম্পাদকীয় ও বানিজ্যিক কার্যালয়: ছিদ্দিক প্লাজা(৩য় তলা উত্তর পাশ), করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী। মোবাইল: সম্পাদক-০১৭১২৫৯৩২৫৪, ০১৮১২৩৩১৮০৬, ইমেইল-:: jatiyanishan@gmail.com, Emonpress@gmail.com