October 18, 2016
বিশ্বব্যাংকের স্বীকৃতি বাংলাদেশের লক্ষ্য অর্জন বেগবান করবে

দারিদ্র্য বিমোচনে সাফল্যে বিশ্বব্যাংকের স্বীকৃতি বাংলাদেশের লক্ষ্য অর্জনকে আরো বেগবান করবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বিকেলে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘দারিদ্র্যমুক্ত বিশ্বে বাংলাদেশ’ শীর্ষক এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দারিদ্র্য বিমোচনে বাংলাদেশের অর্জন বিশ্ব পরিমণ্ডলে তুলে ধরার জন্য বিশ্বব্যাংককে ধন্যবাদ। এ স্বীকৃতি লক্ষ্য অর্জনকে আরো বেগবান করবে। আমরা টেকসই উন্নয়নের দিকে যাচ্ছি। পথচলা কখনোই মসৃণ ছিল না। তবে আমরা প্রচেষ্টা অব্যাহত রেখেছি, যার ধারাবাহিকতায় বাংলাদেশ বিশ্বে এক অনুকরণীয় দৃষ্টান্ত।

গত ৪৫ বছরে বাংলাদেশের অর্জন তুলে ধরে শেখ হাসিনা বলেন, আন্তর্জাতিক সম্প্রদায়ও জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় দেয়া প্রতিশ্রুতি আর টেকসই উন্নয়নের লক্ষ্য পূরণের অঙ্গীকার ভুলে যাবে না।

প্রধানমন্ত্রী বলেন, আমরা সব রকম চ্যালেঞ্জ মোকাবেলা করে অসামান্য সাফল্য অর্জন করেছি। আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের ফলে বাংলাদেশ আজ প্রযুক্তিনির্ভর আধুনিক রাষ্ট্রে পরিণত হয়েছে। আমি আশা করি ২০২১ সালের মধ্যে আমরা দরিদ্রের হার নামিয়ে ৭ থেকে ৮ শতাংশে নিয়ে আসব।

Spread the love
আরো খবর


প্রতিষ্ঠাতা: মরহুম কাজী মো: রফিক উল্যাহ, সম্পাদক: ইয়াকুব নবী ইমন, প্রকাশক: কাজী নাজমুন নাহার। সম্পাদক কর্তৃক জননী অফসেট প্রেস, ছিদ্দিক প্লাজা, করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী থেকে মূদ্রিত।

বার্তা, সম্পাদকীয় ও বানিজ্যিক কার্যালয়: ছিদ্দিক প্লাজা(৩য় তলা উত্তর পাশ), করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী। মোবাইল: সম্পাদক-০১৭১২৫৯৩২৫৪, ০১৮১২৩৩১৮০৬, ইমেইল-:: jatiyanishan@gmail.com, Emonpress@gmail.com