,

বেগমগঞ্জে বড় ভাই এর সাথে ছোট ভাইয়ের প্রতারনা

স্টাফ রিপোর্টার: বেগমগঞ্জে প্রবাসী বড় ভাই এর নামে জমিন ক্রয় করার নাটক সাজিয়ে প্রতারনার মাধ্যমে ৬০ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে ছোট ভাই সোহাগের বিচার দাবী করেছে বড় ভাই মোঃ শাহজাহান। ঘটনাটি ঘটেছে বেগমগঞ্জ উপজেলার দোয়ালিয়া গ্রামে। বড় ভাই মোঃ শাহজাহান ১৯৯০ সন থেকে প্রবাসে থাকেন। ছোট ভাই মোঃ সোহাগ দেশের বাড়ীতে থাকতো। সোহাগ ও তার স্ত্রী আকতার জাহান প্রায় সময় বড় ভাই প্রবাসী মোঃ শাহজাহানকে ফোন করে দেশে জায়গা-জমিন ক্রয় করার প্রস্তাব করতো। এক পর্যায়ে ছোট ভাই সোহাগের প্রস্তাবে রাজী হয় বড় ভাই শাহজাহান। সোহাগের প্রস্তাব মতে বেগমগঞ্জ উপজেলার ২৩৭নং আলীপুর মৌজায় ১৪১৯ দাগে ২৫ শতক ভূমি বড় ভাই শাহজাহান এর নামে ক্রয় করে দেয়ার জন্য ছোট ভাই সোহাগ প্রবাসী বড় ভাই শাহজাহান এর পাঠানো প্রায় ৬০ লাখ টাকা গ্রহন করে। এক পর্যায়ে জমিন ক্রয় দলিল রেজিষ্ট্রি হয়েছে বলে প্রবাসী শাহজাহানকে জানায় ছোট ভাই সোহাগ এবং দলিলের কপি ইমুতে পাঠানো হয় শাহজাহানকে। উক্ত দলিলে রেজিষ্ট্রি অফিসের সীল-সই না থাকায় এবং ২নং গ্রহিতা হিসেবে মোঃ সোহাগের নাম-ছবি থাকায় প্রবাসী শাহজাহানের সন্দেহ হয়। এরপর তিনি দলিলে উল্লেখিত স্বাক্ষীগনের সাথে আলাপ করেন এবং বেগমগঞ্জ সাব-রেজিষ্ট্রি অফিসে খোঁজ নিয়ে জানা যায়, সোহাগ ৫২৬৪নং দলিলে ০৬ ১/৪ শতক এবং ৬৬৪৯নং দলিলে ১৮ ৩/৪শতক জমিন নিজ নামে রেজিষ্ট্রি করে নেয়। ছোট ভাই সোহাগের প্রতারনার বিষয়টি বিস্তারিত জানাজানি হলে বড় ভাই মোঃ শাহজাহান দেশে এসে বাড়ীতে সালিশ বৈঠক করে। সোহাগ বৈঠকে হাজির না হয়ে নানা রকম প্রতারনার আশ্রয় নেয়। ছোট ছেলের প্রতারনার ঘটনা জানার পর তাদের পিতা হার্ট এ্যাটাকে মারা যায় বলে জানিয়েছন মোঃ শাহজাহান। বর্তমানে সৌদি আরবে অবস্থানরত সোহাগ, সেখানে এক সালিশ বৈঠকে বড় ভাই মোঃ শাহজাহানকে প্রস্তাবিত জমিন দলিল করে দিবেন মর্মে লিখিতভাবে অঙ্গিকার করার পরও নানা রকম টালবাহানা করছে। এ ব্যাপারে ভূক্তভোগী প্রবাসী মোঃ শাহজাহান প্রশাসন ও মানবাধিকার কমিশনের হস্তক্ষেপ কামনা করেছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রতিষ্ঠাতা: মরহুম কাজী মো: রফিক উল্যাহ, সম্পাদক: ইয়াকুব নবী ইমন, প্রকাশক: কাজী নাজমুন নাহার। সম্পাদক কর্তৃক জননী অফসেট প্রেস, ছিদ্দিক প্লাজা, করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী থেকে মূদ্রিত।
বার্তা, সম্পাদকীয় ও বানিজ্যিক কার্যালয়: ছিদ্দিক প্লাজা(৩য় তলা উত্তর পাশ), করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী। মোবাইল: সম্পাদক-০১৭১২৫৯৩২৫৪, ০১৮১২৩৩১৮০৬, ইমেইল-:: jatiyanishan@gmail.com, Emonpress@gmail.com
Developed By: Trust soft bd