,

সেনবাগে কৃষকদের চোখ রক্ষায় ইউএনও’র চশমা বিতরন

সেনবাগ প্রতিনিধি: চলতি ইরি-বোরো মৌসুমে ধান কাটা ও মাড়াইয়ের সময় ধান ও ধানের খড়ের আঘাতে অমূল্য সম্পদ চোখ রক্ষায় কৃষকদের মাঝে বিনা মূল্যে চশমা বিতরণ করেছে সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার(্ইউএনও) শতরুপা তালুকদার। ৩মে সারাদিন তিনি উপজেলা বিভিন্নস্থানে গুরে গুরে কৃষক,ও ধান কাটার দিন মজুর শ্রমিকদের মাঝে তিনি ওই চশমা গুলো বিতরণ করেন। নির্বাহী অফিসার শতরুপা তালুকদার জানান,জামালপুরে পরিচালিত এক গবেষণায় দেখা যায় ধান কাটা ও মাড়াইয়ের সময় চোখে আঘাতপ্রাপ্ত হয়ে প্রতি ৬ জনে ১ জন কৃষক ও কৃষি কাজের সঙ্গে জড়িত লোকজন চোখ হারিয়ে অন্ধত্ব বরন করে। মে মাসে চোখে আঘাতের ঘটনা সবচেয়ে বেশি। তাই অমূল্য সম্পদ চোখ রক্ষায় তিনি চশমা দিয়ে সহযোগিতা করছেন কৃষি কাজের সঙ্গে জড়িত লোকজনকে। তিনি ব্যাক্তি উদ্যোগে সবাইকে এগিয়ে এসে কৃষক কৃষানীদের চশমা দিয়ে সহযোগীতা করার আহবান জানান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রতিষ্ঠাতা: মরহুম কাজী মো: রফিক উল্যাহ, সম্পাদক: ইয়াকুব নবী ইমন, প্রকাশক: কাজী নাজমুন নাহার। সম্পাদক কর্তৃক জননী অফসেট প্রেস, ছিদ্দিক প্লাজা, করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী থেকে মূদ্রিত।
বার্তা, সম্পাদকীয় ও বানিজ্যিক কার্যালয়: ছিদ্দিক প্লাজা(৩য় তলা উত্তর পাশ), করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী। মোবাইল: সম্পাদক-০১৭১২৫৯৩২৫৪, ০১৮১২৩৩১৮০৬, ইমেইল-:: jatiyanishan@gmail.com, Emonpress@gmail.com
Developed By: Trust soft bd