November 27, 2016
সেনবাগে প্রবাসীর সম্পত্তি জবরদখল করে নিতে চায় ভূমি দস্যুরা

নিশান ডেক্স: নোয়াখালীর সেনবাগ উপজেলার সায়েস্তানগর গ্রামের যুক্তরাষ্ট্র প্রবাসী দুলাল মিয়ার ৬২ শতাংশ সম্পত্তি দখল করে নিতে চায় এক ভূমি দস্যু ও তার সন্ত্রাসী বাহিনী। এ সময় বাঁধা দেওয়ায় সন্ত্রাসীরা দুলাল মিয়ার ৩ আত্মীয়কে পিটিয়ে আহত করে। শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে এ ঘটনা ঘটে।
জানা গেছে, ওই গ্রামের জয়নাল আবদীনের স্ত্রী সুফিয়া খাতুন ও তার তিন কন্যার কাছ থেকে ওয়ারিশ সূত্রে পাওয়া সায়েস্তানগর মৌজার ২৮০ ও ২৯০ নং দাগের ১১৪ শতাংশ সম্পত্তি ক্রয় করেন যুক্তরাষ্ট্র প্রবাসী দুলাল মিয়া। একই দাগে জয়নাল আবদীনের পুত্র হারুন কবিরের স্ত্রীর কাছ থেকে ওয়ারিশ সূত্রে পাওয়া ৩৮ শতাংশ সম্পত্তি ক্রয় করেন এলাকার প্রভাবশালী জাহাঙ্গীর আলম মানিক। তিনি ৩৮ শতাংশ ক্রয় করলেও বর্তমানে তার দখলে আছে ৪৬ শতাংশ সম্পত্তি। দুলাল মিয়া ও তার পরিবারের সদস্যরা বাড়িতে না থাকায় মানিক দুুলাল মিয়ার ০৮ শতাংশ সম্পত্তি আগেই দখল করে নেন। এনিয়ে থানায় অভিযোগ দিলে পুলিশ দুই বার কাগজপত্র নিয়ে মানিককে থানায় যেতে বললেও তিনি কোন কাগজপত্র নিয়ে যাননি।
এদিকে দুলাল মিয়াকে হয়রানি করতে ও তার সম্পত্তি গুলো দখল করতে সম্প্রতি হারুন- কবিরের মেয়ে নুসরাত নাবিলা ফারিহাকে দিয়ে থানায় ও আদালতে মামলা দায়ের করায়। কিছু দিন আগে দুলাল মিয়ার লোকজন ক্রয়কৃত সম্পত্তির উপর বাউন্ডারী দেওয়াল করার জন্য গেলে মানিকের লোকজন নির্মাণ সামগ্রীগুলো লুট করে নিয়ে যায়। ্্্্্্্্এনিয়ে শনিবার সকালে মানিকের নেতৃত্বে একদল সন্ত্রাসী বাহিনী সেখানে একটি সাইন বোর্ড লাগিয়ে দেয়। এ সময় বাঁধা দেওয়ায় সন্ত্রাসীরা দুলাল মিয়ার আত্মীয় আনোয়ার হোসেন, দোলেয়ার হোসেন ও আলী আহম্মদকে পিটিয়ে আহত করে।
সরেজমিন গিয়ে এলাকাবাসীর সাথে আলাপ কালে জানা যায়, নুসরাতের মাতা সম্পত্তি বিক্রি করে দিয়েছেন। তাই নুসরাত কোন মতেই সম্পত্তির মালিক হতে পারেনা। এলাকায় ঝামেলা সৃষ্টি করতেই মানিকের ইন্দনে সে এমন কাজ করছে। মানিক ও নুসরাতের এমন কর্মকান্ডে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে তাদের বিচার দাবী করেন।
এদিকে যুক্তরাষ্ট্র প্রবাসী দুলাল মিয়া তার মালিকীয় ভূমি ফিরে পেতে ও সুষ্ঠু সমাধানের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
অভিযুক্ত জাহাঙ্গীর আলম মানিকের মোবাইলে একাধিকবার কল করলেও তিনি ধরেননি।
এ ব্যাপারে সেনবাগ থানার অফিসার ইনচার্জ(ওসি) হারুন অর রশিদের সাথে আলাপ করলে তিনি বলেন, আমাদেরকে বিষয়টি জানানো হয়েছে। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Spread the love
আরো খবর


প্রতিষ্ঠাতা: মরহুম কাজী মো: রফিক উল্যাহ, সম্পাদক: ইয়াকুব নবী ইমন, প্রকাশক: কাজী নাজমুন নাহার। সম্পাদক কর্তৃক জননী অফসেট প্রেস, ছিদ্দিক প্লাজা, করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী থেকে মূদ্রিত।

বার্তা, সম্পাদকীয় ও বানিজ্যিক কার্যালয়: ছিদ্দিক প্লাজা(৩য় তলা উত্তর পাশ), করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী। মোবাইল: সম্পাদক-০১৭১২৫৯৩২৫৪, ০১৮১২৩৩১৮০৬, ইমেইল-:: jatiyanishan@gmail.com, Emonpress@gmail.com