,

ব‌্যক্তিগত তথ‌্য চুরি নিয়ে বিটিআরসির সতর্কতা

বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনের তথ‌্য চেয়ে একটি প্রতারক চক্র প্রতারণা করছে বলে সবাইকে সতর্ক করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসি।

এ চক্র প্রযুক্তি ব‌্যবহারের মাধ‌্যমে বিটিআরসির ল‌্যান্ডফোন ও মোবাইল ফোন নম্বর অবৈধভাবে ব‌্যবহার করে কল কিংবা এসএমএস পাঠিয়ে তথ‌্য চাইছে বলে আজ সোমবার জানায় নিয়ন্ত্রণ সংস্থাটি।

জনগণকে সচেতন করতে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিটিআরসি থেকে কল বা এসএমএসের মাধ্যমে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনের জটিলতা দূর করার নামে গ্রাহকের ব্যক্তিগত তথ্য বা গোপন পিন বা পাসওয়ার্ড চাওয়া হয় না।

বিটিআরসির নামে ব্যক্তিগত তথ্য, গোপন পিন বা পাস-ওয়ার্ড, অর্থ বা পুরস্কারপ্রাপ্তি সংক্রান্ত প্রতারক বা অপরাধী চক্রের কল বা এসএমএসের উত্তরে তথ্য বা অর্থ না দিতে বারণ করেছে বিটিআরসি।

এই ধরনের কোনো ঘটনার সম্মুখীন হলে বিটিআরসির গ্রাহক অভিযোগ সংক্রান্ত কল সেন্টার ২৮৭২ কল করে বা btrc@btrc.gov.bd ও consumer.inquiries@btrc.gov.bd ঠিকানায় ইমেইল করে অভিযোগ করতে বলা হয়েছে।

বিটিআরসির নোটিসে বলা হয়, প্রতারক চক্রকে বিভিন্ন মোবাইল অপারেটরের নম্বর এবং অবৈধ প্রযুক্তি ব্যবহার করে বিটিআরসির ল্যান্ড লাইন (+৮৮০২৯৬১১১১১)/ মোবাইল নম্বর (+৮৮০১৫৫৫১২১১২১) কপি করে ব্যবহার করতে দেখা যাচ্ছে। এমনকি বিটিআরসির নামেও কল করতে দেখা যাচ্ছে। এছাড়া বিডি ইনফো, বাংলাদেশ ইনফো, বিটিআরসি ইনফো (BD info, Bangladesh info, BTRC info) নামে বিভিন্ন এসএমএস পাঠিয়ে পিন নম্বর বা অর্থ চাওয়া হচ্ছে।

এ ধরনের অপরাধীদের শনাক্ত করে গ্রেপ্তারে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা নেওয়া হচ্ছে বলেও জানিয়েছে বিটিআরসি।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রতিষ্ঠাতা: মরহুম কাজী মো: রফিক উল্যাহ, সম্পাদক: ইয়াকুব নবী ইমন, প্রকাশক: কাজী নাজমুন নাহার। সম্পাদক কর্তৃক জননী অফসেট প্রেস, ছিদ্দিক প্লাজা, করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী থেকে মূদ্রিত।
বার্তা, সম্পাদকীয় ও বানিজ্যিক কার্যালয়: ছিদ্দিক প্লাজা(৩য় তলা উত্তর পাশ), করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী। মোবাইল: সম্পাদক-০১৭১২৫৯৩২৫৪, ০১৮১২৩৩১৮০৬, ইমেইল-:: jatiyanishan@gmail.com, Emonpress@gmail.com
Developed By: Trust soft bd