,

মেয়র আক্তার হোসেন ফয়সলের নেতৃত্বে এগিয়ে যাচ্ছে চৌমুহনী পৌরসভা

begumgonj-pic-28-7-17-maoc

ইয়াকুব নবী ইমন: পৌরবাসী, কাউন্সিলরসহ সকলের পরস্পর সহযোগীতায় মেয়র আক্তার হোসেন ফয়সলের নেতৃত্বে এগিয়ে যাচ্ছে চৌমুহনী পৌরসভা। আজ থেকে প্রায় ২ বছর আগে দ্বিতীয় মেয়াদে মেয়র হিসেবে শপথ নেয়ার পর তিনি পৌর এলাকার প্রধান প্রধান সমস্যা যানজট, ড্রেনেজ ব্যবস্থা, সন্ত্রাস, মাদক, আইনশৃংখলা, খাল সংস্কার, বিনোদন, পরিবেশ, পরিস্কার পরিচ্ছন্নতা সহ নানাবিধ সমস্যাকে সামনে রেখে পৌর পরিষদ নিয়ে কাজ শুরু করেন। ইতিমধ্যে অনেক এগিয়েছেন তিনি। বাংলাদেশ যেমন উন্নয়নের মহাসড়কে দ্রুত ধাবিত হচ্ছে এর অংশ হিসেবে চৌমুহনী পৌরসভায়ও উন্নয়ন হচ্ছে। হাত দেয়া হয়েছে একাধিক সড়ক নির্মাণ ও পুরাতন সড়ক সংস্কারের। পৌর সুপার মার্কেট ও পৌর বিপনী বিতান মার্কের দুটি নির্মিত হচ্ছে ১৭ কোটি টাকায়, যার প্রায় ৭০ ভাগ কাজ শেষ হয়েছে। ৪৩ কোটি টাকা ব্যায়ে শহরের করিমপুর রোডের রুপসা সিনেমা হলের বিপরীতে পৌর বাণিজ্য নির্মাণের কাজ প্রক্রিয়াধীন, ইউ.জি.আই.আই.পি-৩ প্রকল্পের আওতায় ১৪ কোটি টাকার কাজ চলমান, অবকাঠামো উন্নয়নের আওতায় (বন্যা ও পূর্নবাসন) ৮ কোটি টাকার কাজ চলমান রয়েছে, আরো ১৭ কোটি টাকার কাজ সহসায় শুরু হবে, জল বায়ু পরিবর্তন ট্রাষ্ট ফান্ড এর আওতায় ২ কোটি টাকার কাজ সম্পন্ন হয়, এ.ডি.পি বিশেষ প্রকল্পের আওতায় ১ কোটি টাকার চৌমুহনী পৌর অডিটরিয়ামের সংস্কার কাজ সহসায় আরম্ব হবে, ইউ.জি.আই.আই.পি-৩ প্রকল্পের আওতায় রেল গেইটের পাশে গনিপুর রোডে সড়ক ও ড্রেন সংস্কারের কাজ সহসায় শুরু হবে, পৌরবাসীর পানির সমস্যা সমাধানে বিশুদ্ধ পানি সরবরাহের লক্ষে ৩টি উৎপাদক নলকুপ স্থাপন করা হয়। এছাড়াও পৌরসভার অভ্যন্তরে যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নতি হয়েছে। ইতিমধ্যে ৩নং ওয়ার্ডের মুছা মিয়া সড়ক, হাজি বাড়ি সড়ক, কন্ট্রাক্টার মসজিদ হয়ে আলীপুর সড়ক, গ্লোব ফ্যাক্টরি সংলগ্ন জয়নাল আবদীন সড়ক, গোলাবাড়িয়া সড়ক, কাচারী বাড়ি থেকে দক্ষিণ বাজার হয়ে রেল লাইন পর্যন্ত সড়ক, কালিতলা রোড, দক্ষিণ বাজার আরিফ হাজীর পোল হয়ে শেখ বাড়ি পর্যন্ত সড়ক, লাড্ডু ওয়েল মিল থেকে মন্ডল পাড়া হয়ে ৭ নং ওয়ার্ডের মেইন সড়ক (নাপিতের পোল) পর্যন্ত সংস্কার করা হয়। এ ছাড়াও চৌমুহনী খালের পানি প্রবাহ স্বাভাবিক রাখতে বেগমগঞ্জ উপজেলা প্রশাসনের সাথে যৌথ ভাবে কাজ করে চৌমুহনী পৌরসভা। এমন মহতি কাজ প্রশংসার দাবী রাখে। এর আগে তিনি ১৫ মাসের জন্য মেয়র নির্বাচিত হয়ে উন্নয়ক কাজের মাধ্যমে পৌরবাসীর আস্থা অর্জন করতে সক্ষম হন। সম্পন্ন করেন প্রায় ৪০ কোটি টাকার কাজ। চৌমুহনী ইসলামীয়া ফাজির ডিগ্রি মাদ্রাসায় নিজের মায়ের নামে একাডেমিক ভবন নির্মানের মাধ্য দিয়ে তিনি প্রমাণ করলেন উন্নয়নই তাঁর ব্রত। মানুষের ভালোবাসাই একমাত্র চাওয়া পাওয়া।
সব মিলিয়ে মাত্র সাড়ে ৩ বছরের ব্যবধানে পৌর এলাকার পোল-কালভাট, কাচা-আধাকাচা সড়ক, স্কুল-কলেজ, মাদ্রসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষার মান উন্নয়নে মাধ্যমে পৌরসভার সার্বিক চিত্র পাল্টে দিচ্ছেন মেয়র আক্তার হোসেন ফয়সল। উন্নয়নের মহা সড়কে এগিয়ে যাওয়ার নেপথ্যের নায়ক চৌমুহনী পৌরসভার জনপ্রিয় মেয়র আক্তার হোসেন ফয়সলের সাথে সহযোদ্ধা হিসেবে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন পৌরসভার প্যানেল মেয়র আনোয়ার হোসেনসহ কাউন্সিলরবৃন্দ, পৌর সচির কাইউম উদ্দিন, পৌর ইঞ্জিনিয়ার জাকের হোসেন, সহকারী ইঞ্জিনিয়ার মো: মোজাম্মেল হকসহ পৌর পরিষদের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
গতকাল বুধবার দুপুরে এক সাক্ষাতকারে চৌমুহনী পৌর মেয়র আক্তার হোসেন ফয়সল জানান, সকলের সহযোগীতায় আমি পৌরসভাকে আরো এগিয়ে নিতে চাই। বন্যা বা জলবদ্ধতার কারণে পৌর এলাকার যে সকল সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে পানি নেমে গেলে তা দ্রুত সংস্কার করা হবে। এ জন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রতিষ্ঠাতা: মরহুম কাজী মো: রফিক উল্যাহ, সম্পাদক: ইয়াকুব নবী ইমন, প্রকাশক: কাজী নাজমুন নাহার। সম্পাদক কর্তৃক জননী অফসেট প্রেস, ছিদ্দিক প্লাজা, করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী থেকে মূদ্রিত।
বার্তা, সম্পাদকীয় ও বানিজ্যিক কার্যালয়: ছিদ্দিক প্লাজা(৩য় তলা উত্তর পাশ), করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী। মোবাইল: সম্পাদক-০১৭১২৫৯৩২৫৪, ০১৮১২৩৩১৮০৬, ইমেইল-:: jatiyanishan@gmail.com, Emonpress@gmail.com
Developed By: Trust soft bd