,

রোহিঙ্গা হত্যা নির্যাতনের প্রতিবাদে চৌমুহনীতে মানববন্ধন

প্রতিনিধি:মিয়ারমারের সেনাবাহিনী কর্তৃক রাখাইন রাজ্যে সংখ্যালঘু রোহিঙ্গাদের উপর হামলা, হত্যা, নির্যাতনের প্রতিবাদে নোয়াখালীর চৌমুহনী পাবলিক হলে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আগ্রযাত্রা খেলাঘর আসর চৌমুহনী শাখার আয়োজনে ও হক লাইব্রেরীর সৌজন্যে মঙ্গলবার সকাল ১১ থেকে ১২ টা পর্যন্ত ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মনববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন নোয়াখালী জেলা পরিষদ সদস্য আক্তার হোসেন, চৌমুহনী প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক জাতীয় নিশান পত্রিকার সম্পাদক ইয়াকুব নবী ইমন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামছুদ্দিন, সদস্য জালাল আহম্মদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড বেগমগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক জিয়া উল হক জিয়া, খেলাঘর জেলা কমিটির সাধারণ সম্পাদক দিপক আইচ, আগ্রযাত্রা খেলাঘর আসর চৌমুহনী শাখার সভাপতি এম.ওবায়দুল হক জুয়েল ও সাধারণ সম্পাদক আশিষ রায় প্রমূখ। আয়োজকদের পক্ষ থেকে এ সময় ৭টি দাবী তুলে ধরা হয়।
বক্তারা রোহিঙ্গা হত্যা ও নির্যাতনের বিরুদ্ধে মিয়ারমারের সরকারের প্রতি কঠোর হুশিয়ারী উচ্চারণ করে বলেন, রোহিঙ্গারা সেখানকার স্থায়ী বাসিন্ধা, তারা যুগ যুগ ধরে সেখানে অবস্থান করছেন। সন্ত্রাদের নামে তাদের উচ্ছেদ করা আর বাংলাদেশে জোর পূর্বক পাঠিয়ে দেয়া উচিৎ নয়। রাখাইনে এখনিই নির্যাতন বন্ধ করে রোহিঙ্গাদের পূনরায় তাদের আবাসস্থলে ফিরতে সহযোগীতা করতে মিয়ারমার সরকারের প্রতি আহবান জানানো হয়। অন্যথায় মিয়ারমার সরকারকে এক কঠিন মূল্য দিতে হবে। কারণ দুনিয়ার মানুষ মানবতার পক্ষে, কেউ সন্ত্রাস, নির্যাতন পচন্দ করে না। এ সময় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী প্রদক্ষেণ দূড় ভাবে পরিস্থিতি মোকাবেলা করায় ধন্যবাদ জানান।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রতিষ্ঠাতা: মরহুম কাজী মো: রফিক উল্যাহ, সম্পাদক: ইয়াকুব নবী ইমন, প্রকাশক: কাজী নাজমুন নাহার। সম্পাদক কর্তৃক জননী অফসেট প্রেস, ছিদ্দিক প্লাজা, করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী থেকে মূদ্রিত।
বার্তা, সম্পাদকীয় ও বানিজ্যিক কার্যালয়: ছিদ্দিক প্লাজা(৩য় তলা উত্তর পাশ), করিমপুর রোড, চৌমুহনী, নোয়াখালী। মোবাইল: সম্পাদক-০১৭১২৫৯৩২৫৪, ০১৮১২৩৩১৮০৬, ইমেইল-:: jatiyanishan@gmail.com, Emonpress@gmail.com
Developed By: Trust soft bd