সোনাইমুড়ীতে জায়গা দখল করে ঘর নির্মাণ

সোনাইমুড়ী প্রতিনিধি: নোয়াখালীর সোনাইমুড়ীর বারগাঁও ইউনিয়নের উত্তর কাশিপুরে বিরোধপূর্ণ জায়গায় জোরপূর্বক দখল করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে প্রতি পক্ষের বিরুদ্ধে।
সরেজমিনে পরিদর্শন ও এলাকাবাসীর সূত্রে জানা যায়, উত্তর কাশিপুর সামছুল হক হাবিলদার বাড়ীর মৃত হাবিলদার সামছুল হকের ছেলে মোঃ বেলাল হোসেনের সাথে তার চাচাত ভাই মৃত নুর মিয়ার ছেলে মহিন উদ্দিন গংদের সাথে বসত বাড়ীর জায়গা নিয়ে দীর্ঘ দিন থেকে বিরোধ চলে আসছিল। কাশিপুর মৌজার সাবেক ৭৩৩ নং দাগের ৯৭১ হাল দাগে ৩৪ শতাংশ সম্পত্তি নিয়ে উভয় পক্ষ নোয়াখালী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৩নং আমলী আদালত ও সোনাইমুড়ী থানায় একাধিক অভিযোগ দায়ের করে। এ বিরোধকে কেন্দ্র করে পূর্বের ন্যায় গত ২০ জানুয়ারি মহিন উদ্দিন গং বেলাল হোসেন ও তার পরিবারের উপর হামলা চালায়। এতে ৩ জন আহত হয়। ভাংচুর করা হয় বসত ঘর। এ সময় কেটে ফেলা হয় বিভিন্ন প্রজাতির গাছ।
অভিযোগের ভিত্তিতে বিরোধ মিমাংসার লক্ষ্যে সোনাইমুড়ী থানায় বৈঠকের সিদ্ধান্তে আমিন দ্বারা বিরোধপূূর্ণ জায়গা বন্টন করা হয়। কিন্তু এ বৈঠকের সিদ্ধান্ত অমান্য করে মহিন উদ্দিন গং বেলাল হোসেনের জায়গা জোরপূর্বক দখল করে ঘর নির্মাণ করে।
এ বিষয়ে বেলাল হোসেন জানান, দীর্ঘ দিন থেকে মহিন উদ্দিন গং আমাদের জায়গা জোর পূর্বক দখল করে আছে। কয়েকবার আমাদের উপর হামলা করা হয়েছে। তারা শালিশদারদের বিচার না মেনে আমার জায়গায় ঘর নির্মাণ করছে। ঘর নির্মাণের বিষয়ে মহিন উদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি জানান উক্ত জায়গা নিয়ে প্রতি পক্ষের সাথে দীর্ঘ দিন থেকে বিরোধ চলে আসছিল। বিষয়টি স্থানিয় ইউপি সদস্যের নেতৃত্বে শালিশদারদের মাধ্যমে মিমাংশা করা হয়।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *