উপজেলা নির্বাচন: বেগমগঞ্জে নৌকার মাঝি বাদশা

প্রতিনিধি: সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে নোয়াখালীর বেগমগঞ্জে নৌকার মাঝি হিসেবে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক বাদশাকেই মনোনয়ন দিলো আওয়ামীলীগ। শুক্রবার রাতে আওয়ামীলীগের দপ্তর সম্পাদক স্বাক্ষরিত পত্রের মাধ্যমে এই মনোনয়নের বিষয়টি নিশ্চত করা হয়।
সূত্র জানায়, চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী চুড়ান্ত করতে তৃলমূল থেকে নামের তালিকা চাওয়া হয় কেন্দ্র থেকে। এর পর জেলা ও উপজেলা আওয়ামীলীগ পৃথক পৃথক দলের প্রার্থীদের নামের তালিকা পাঠায়। সেই তালিকা নিয়ে শুক্রবার বিকালে দলটির স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা গণভবনে দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্ব অনুুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রাথীদের নামের তালিকা চূড়ান্ত করা হয়। বেগমগঞ্জ উপজেলা আওয়ামীলীগ থেকে পৃথক দুটি নামের তালিকা যায় কেন্দ্রে। সেই দুটি তালিকাতেই ওমর ফারুক বাদশা ছিলেন ২ নাম্বারে। দীর্ঘদিন দলে সক্রিয় থাকা, রাজনৈতকি পরিবারে বেড়ে উঠা, দলের প্রতি আস্থা ও বিশ^স্ততা, সততা, ভদ্রতা এবং বিনয়ীতে সবার চেয়ে আলাদা ছিলেন ওমর ফারুক বাদশা। দলের তৃণমূলের নেতাকর্মীরাও চাইছেন ওমর ফারুক বাদশা এবার উপজেলা চেয়ারম্যান হিসেবে দলের হাল ধরুক। তৃণমূলের সেই আশার প্রতিফলন ঘটালেন দলের হাই কমান্ড। বাদশাকে প্রার্থী হিসেবে পেয়ে খুশি দলের নেতাকর্মীরা।
দলীয় মনোনয়ন পেয়ে তিনি ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ঠ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সাথে একই আধুনিক মডেল উপজেলা গড়তে তিনি বেগমগঞ্জবাসীর সহযোগীতা কামনা করেন।
বেগমগঞ্জ উপজেলায় ওমর ফারুক বাদশা ছাড়াও আ’লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন-কোম্পানীগঞ্জ উপজেলায় জেলা আ’লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ সাহাব উদ্দিন, কবিরহাট উপজেলায় বর্তমান উপজেলা চেয়ারম্যান কামরুন নাহার শিউলী, সুবর্ণচর উপজেলায় বর্তমান উপজেলা চেয়ারম্যান ও নোয়াখালী জেলা আ’লীগের সভাপতি এ এইচ এম খায়রুল আলম চৌধুরী সেলিম, বেগমগঞ্জ উপজেলায় জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক বাদশা, সোনাইমুড়ি উপজেলায় জেলা আ’লীগের সহ-সভাপতি খন্দকার রুহুল আমিন, চাটখিল উপজেলায় উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মো. বিল্লাল চৌধুরী, সেনবাগ উপজেলায় আ’লীগ নেতা জাফর আহাম্মদ চৌধুরী।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *