বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীদের বার্ষিক আনন্দ মেলা

ঢাকা ব্যুরো: আহমেদ আবদুর রহমান ট্রাস্টের উদ্যোগে গত ২ মার্চ (শনিবার) ঢাকা উত্তরা ডিয়াবাড়ির আরপি সিটিতে বুদ্ধিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের (স্পেশাল চাইল্ড) বার্ষিক আনন্দমেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বনভোজন অনুষ্ঠিত হয়েছে। এতে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার ১৯টি স্কুলের প্রায় দুই হাজার বুদ্ধিপ্রতিবন্ধী শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা অংশগ্রহণ করেন।
এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন আহমেদ আবদুর রহমান ট্রাস্টের চেয়ারম্যান, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষা উদ্যোক্তা ফরিদ আহমেদ ভূইয়া, ট্রাস্টের ভাইস-চেয়ারম্যান ডা. তাজকেরা খানম, সুইড বাংলাদেশের মহাসচিব জওয়াহেরুল ইসলাম, সুইড বাংলাদেশের সাংস্কৃতিক সম্পাদক ইমেলদা হোসেন দীপাসহ অন্যান্য নেতৃবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সুইড বাংলাদেশ ধানমন্ডি শাখার সাবেক সভাপতি মাহবুবুল মুনির। অনুষ্ঠানের আয়োজক আহমেদ আবদুর রহমান ট্রাস্টের চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূইয়া বুদ্ধিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের ব্যবহারের জন্য সুইড বাংলাদেশকে ৩০ লক্ষ টাকা মূল্যের একটি গাড়ি হস্তান্তর করেন। এসময় তিনি বলেন, ‘আজকে বুদ্ধিপ্রতিবন্ধীরা যে সকল গান-নাচ-আবৃত্তি-অভিনয় করে দেখালো তাতে আমি অত্যন্ত খুশি হয়েছি। তাদের প্রতি আমার মায়া আরো বেড়ে গেলো। আমি মনেকরি তাদের পিতা-মাতারাও মুগ্ধ হয়েছেন। বুদ্ধিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের সার্বিক উন্নয়নে আহমেদ আবদুর রহমান ট্রাস্ট অতীতের মত আগামী দিনেও সহযোগিতা অব্যাহত রাখবে।’
দিনব্যাপী এই আনন্দ মেলায় বুদ্ধিপ্রতিবন্ধী শিক্ষার্থীরা মনোজ্ঞ নাচ, গান পরিবেশনের পাশাপাশি অভিনয় ও কবিতা আবৃত্তি করে সবাইকে বিমোহিত করে।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *