নোয়াখালীতে বিশ্ব কিডনী দিবসের র‌্যালি ও সমাবেশ

স্টাফ রিপোর্টার: বিশ্ব কিডনী দিবস উপলক্ষে নোয়াখালীতে বর্ণাঢ্য র‌্যালি বের করেছে আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ ও ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল। পরে এক সমাবেশে বক্তব্য রাখেন ডাক্তার এবং শিক্ষকগন।
বৃহস্পতিবার সকাল ৯টায় নোয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সামনে থেকে র‌্যালিটি বের করে জেলা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় জেনারেল হাসপাতাল চত্তরে সমাবেশে মিলিত হয়।
সমাবেশে কিডনী রোগের কারণ, লক্ষণ ও করণীয় তুলে ধরে বক্তব্য রাখেন- ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. খলিল উল্যা, আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ও কিডনী বিভাগের প্রধান ডা. ফজলে এলাহী খাঁন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ নোয়াখালীর সাধারণ সম্পাদক ডা. মাহবুবুর রহমান, ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম, কিডনী বিভাগের ডাক্তার মমিনুল ইসলাম।
এসময় আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ ও ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের চিকিৎসক, শিক্ষক, শিক্ষার্থী, নার্স, কর্মকর্তা-কর্মচারী, নোয়াখালী নার্সিং ইনিস্টিটিটের শিক্ষক-শিক্ষার্থী, ওষুধ কোম্পানীর প্রতিনিধিগন সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেয়।
দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার নোয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সকল কিডনী রোগীর মাঝে উন্নত মানের খাবার বিতরণ করা হয়।#

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *