নোয়াখালীতে নৌকার জয়জয়কার

স্টাফ রিপোর্টার: নোয়াখালীতে উপজেলায় পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সাতটিতে আওয়ামী লীগের নৌকার মনোনীত প্রার্থীরা নির্বাচিত হয়েছ্নে। তাদের মধ্যে হাতিয়া, সুবর্ণচর, কোম্পানীগঞ্জ, সেনবাগ, সোনাইমুড়ী এই পাঁচ উপজেলায় স্বতন্ত্র প্রার্থী না থাকায় নৌকার মনোনীত প্রার্থীরা বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। বাকি ২ উপজেলা বেগমগঞ্জ, চাটখিলে চেয়ারম্যান পদে নির্বাচিত অনুষ্ঠিত হয়েছে। আর কবিরহাট উপজেলা পরিষদের নির্বাচন ইতিমধ্যে স্থগিত করা হয়েছে। জেলা সদর আসনের নির্বাচন ও পরবর্তী ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে অনুষ্ঠিত হবে।
জানা যায়,
দেশের পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে নোয়াখালীর দ্বীপ উপজেলা ও হাতিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মাহবুব মোর্শেদ লিটন ও ভাইস চেয়ারম্যান পদে ওবায়দ উল্যাহ বিপ্লব ও মমতাজ বেগম বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

এদিকে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থদাপে নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বীতায় খায়রুল আনাম সেলি চেয়ারম্যান এবং মহিলা ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় শুধুমাত্র ভাইস-চেয়ারম্যান নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে তালা প্রতিকে মোঃ ফরহাদ উদ্দিন (বাহার), টিউবওয়েল প্রতিকে আব্দুর রশীদ এবং চশমা প্রতিকে প্রতিদ্বন্দ্বীতা করেছেন মোঃ তাজ উদ্দিন (বাবর)। নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী ফরহাদ উদ্দিন বাহার ১৯৯৭৩ ভোট পেয়ে বিজয়ী হন।
এছাড়া কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান পদে জেলা আ’লীগ সহ-সভাপতি ও আ’লীগ মনোনীত নৌকার প্রার্থী মো: শাহাব উদ্দিন নির্বাচিত হয়েছেন।
এদিকে বেগমগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থী জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক বাদশা নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৩৮১৯২ ভোট। তার নিককটতম প্রতিদন্ধী আওয়ামী লীগের মোহাম্মদ উল্যাহ পেয়েছেন ১৩১০৬ ভোট। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মো: নুর হোসেন মাসুদ ২৬ হাজার ৯শ ২২ ভোট পেয়ে এবং আবিদা সুলতানা উর্মি ২৩ হাজার ৯শ ২৬ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।চাটখিল উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ৪৭ হাজার ৫৪৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বদ্বী ফজলুল করিম পেয়েছেন ১০৫৮ ভোট। প্রার্থী না থাকায় সেনবাগ উপজেলা চেয়ারম্যান জাফর আহম্মদ চৌধুরী বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী গোলাম কবির তালা মার্কা প্রাপ্ত ভোট ২১৩৫১ তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নুরজ্জামান চৌধুরী ( চাপ কল) মার্কা প্রাপ্ত ভোট ৯৬৪৪। মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়াম সূলতানা ( কলস মার্কা) প্রাপ্ত ভোট ১০৮৮১, তার নিকট তম প্রতিদ্বন্দ্বি নাজমুন নাহার ফারভিন ( ফুটবল) মার্কা তার প্রাপ্ত ভোট ৭৪২৮ ভোট। সোনাইমুড়ী উপজেলা চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি খন্দকার রুহুল আমিন। ভাইস চেয়ারম্যান পদে নিজাম উদ্দিন সুজন ও মহিলা ভাইস চেয়াম্যান আয়েশা আক্তার নির্বাচিত হন।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *