ফনির প্রভাবে জোয়ারের পানিতে প্লাবিত নিঝুমদ্বীপ

প্রতিনিধি: ঘুর্নিঝড় ফনির প্রভাবে সৃষ্ট অতিমাত্রার জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুমদ্বীপের অধিকাংশ এলাকা। সেখানে সন্ধা থেকেই প্রচন্ড ঝড়ো হাওয়া বইছে। এর সাথে ভারী বর্ষণ অব্যাহত রয়েছে।
রাত ১ টায় নিঝুমদ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান মেহেরাজ উদ্দিন মোবাইল ফোনে জানান, এখানে প্রচন্ড ঝড়ো হাওয়া ও বৃস্টি হচ্ছে। আমরা লোকজনকে নিয়ে আশ্রয়ন কেন্দ্রে আশ্রয় নিয়েছি। মানুষ চমর আতঙ্কের মধ্যে আছে। বেঁড়ি বাধ না থাকায় জোয়ারের পানিতে ইতিমধ্যে প্লাবিত হয়েছে নিঝুমদ্বীপের অধিকাংশ এলাকা। সমুদ্রে পানি ঢুকে পড়েছে ইউনিয়নের মুন্সি গ্রাম, আদর্শপাড়া গ্রাম, মোল্লা গ্রাম ও মুসলিম পাড় গ্রামে। সেখানকার মানুষ আশ্রয় কেন্দ্রে চলে এসেছে।
হাতিয়ার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার সাইফুর রহমান জানান, আমরা সজাগ আছি। যে কোন পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত আছে প্রশাসন। ইতিমধ্যে ঝুকিপূর্ন এলাকার মানুষদের আশ্রয় কেন্দ্রে সরিয়ে আনা হয়েছে। মাইকিং করা হচ্ছে সর্বত্র। কেউ যাবে ঘর বাড়িতে না থাকে এবং আশ্রয় কেন্দ্রে আশারা জন্য সবাইকে উদ্বুদ্ধ করা হচ্ছে। এ জন্য কাজ করছে কয়েক হাজার স্বেচ্ছাসেবক।
এ রিপোর্ট লেখা পর্যন্ত রাত সোয়া ১ টায় হাতিয়াসহ উপকূলীয় এলাকায় প্রচন্ড ঝড় ও ভারী বর্ষণ অব্যাহত রয়েছে।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *