মাহফুজ আনামের বিরুদ্ধে আরও ১৩ মামলা

 স্টাফ রিপোর্টার: ইংরেজি দৈনিক ‘দ্য ডেইলি স্টার’ সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে সোমবার আরও ১৩টি মামলা হয়েছে। এর মধ্যে সাতটি মামলায় ৪৬৫ কোটি টাকা মানহানির অভিযোগ আনা হয়েছে।মামলাগুলো করা হয় দিনাজপুর, সুনামগঞ্জ, লক্ষ্মীপুর, খাগড়াছড়ি, ঠাকুরগাঁও, টাঙ্গাইল, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, কুড়িগ্রাম, কুমিল্লা, নীলফামারী ও রংপুরে। এর মধ্যে চারটিতে সমন জারি করা হয়েছে।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে এক-এগারো’র সময় সংবাদ প্রকাশের স্বাধীনতা ও গণমাধ্যমের বিচ্যুতির প্রসঙ্গ উল্লেখ করে মাহফুজ আনাম তার পত্রিকায়ও এমন ত্রুটি-বিচ্যুতি হয়েছিল বলে স্বীকার করেন।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তার তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদষ্টো সজীব ওয়াজেদ জয় নিজের ফেসবুক পেজে এক স্ট্যাটাসে ‘ডেইলি স্টার’ সম্পাদকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ তুলে তার (মাহফুজ আনাম) বিচার চান। জাতীয় সংসদেও বিষয়টি নিয়ে আলোচনা হয়।

বেশিরভাগ মামলার অভিযোগও প্রায় একই রকম। অভিযোগে বলা হয়, এক-এগারোর সময় অসৎ উদ্দেশ্যে সত্য তথ্য গোপন করে মাহফুজ আনাম তার সম্পাদিত পত্রিকায় অসত্য খবর পরিবেশ করেন যা অপরাধমূলক ষড়যন্ত্রের শামিল।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *