তনু হত্যা মামলা এখন সিআইডিতে

কুমিল্লা প্রতিনিধি: ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যা মামলা তদন্তের দায়িত্ব পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) দেয়া হয়েছে।
মঙ্গলবার দুপুরে ওই মামলা তদন্তের দায়িত্ব সিআইডিকে দেয়া হয়। এর আগে কোতোয়ালি মডেল থানা ও পুলিশের গোয়েন্দা শাখাকে (ডিবি) এ মামলার তদন্তের দায়িত্ব দেয়া হয়েছিল।

গত ২১ মার্চ এ মামলার তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়েছিল কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. সাইফুল ইসলামকে।

এর পর শুক্রবার পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কাছে হস্তান্তর করা হয় মামলাটি।

ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মনজুর আলম ওই মামলা তদন্ত করছিলেন। এ নিয়ে ২১ মার্চ থেকে আজ মঙ্গলবার পর্যন্ত দুই দফা মামলার তদন্ত কর্মকর্তা ও দফতর পরিবর্তন করা হলো।

এদিকে তনুর লাশ কবর থেকে তুলে পুনরায় ময়নাতদন্তের নির্দেশ দেয়া হয়েছে। এর পরিপ্রেক্ষিতে বুধবার সকালে তার লাশ কবর থেকে তোলা হবে।

সোমবার সন্ধ্যা থেকে তনুর কবর পাহারা দিচ্ছে বাঙ্গরা থানা পুলিশের একটি দল।

গত ২১ মার্চ রাতে কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের মির্জাপুর গ্রামে তনুকে দাফন করা হয়।

এদিকে কলেজছাত্রী সোহাগী জাহান তনুকে ধর্ষণ ও হত্যার ঘটনা তদন্তে ঢাকা থেকে কুমিল্লায় পৌঁছেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল। মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে তারা পৌঁছায়।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আলী আশরাফ ভুইয়া বলেন, তনু হত্যাকাণ্ড তদন্তে ঢাকা থেকে সিআইডির দুটি দল আসার কথা। তাদের মধ্যে একটা দল এসেছে। পুলিশ সুপারের সঙ্গে বৈঠকের পর তারা সেনানিবাসের মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উল্লেখ্য, গত ২০ মার্চ রাতে কুমিল্লা ক্যান্টনমেন্ট উচ্চ বালিকা বিদ্যালয়ের অদূরে পাওয়ার হাউজ এলাকার কালা ট্যাংকি সংলগ্ন জঙ্গল থেকে কলেজছাত্রী তনুর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়। তাকে হত্যার আগে ধর্ষণ করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *