শফিক রেহমানের মুক্তি দাবি তালেয়ার

প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে হত্যাচেষ্টা মামলায় গ্রেফতার সাংবাদিক শফিক রেহমানের নিঃশর্ত মুক্তি দাবি করেছেন তার স্ত্রী তালেয়া রেহমান।

বুধবার প্রেস ক্লাবে শফিক রেহমানের রিমান্ড বাতিল ও মুক্তির দাবিতে ‘শফিক রেহমান মুক্তি মঞ্চ’ আয়োজিত এক সংহতি অনুষ্ঠানে তিনি এ দাবি করেন।

তালেয়া রহমান এ বিষয়ে সবার সহযোগিতা চেয়ে বলেন, শফিক রেহমানের বিরুদ্ধে আনীত অভিযোগের সঙ্গে আরও অনেকগুলো অভিযোগ যোগ করা হবে বলে জানতে পেরেছি।

এ সময় মাহমুদুর রহমানের মতো শফিক রেহমানকেও রিমান্ডে নিয়ে নির্যাতন করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

তালেয়া রেহমান বলেন, মিথ্যা ও বানোয়াট অভিযোগে শফিক রেহমানকে তুলে নেয়া হয়েছে। যে ব্যক্তি ভালোবাসা দিবস প্রচলন করেছেন, দেশকে ভালোবেসেছেন, সেই লোকের ভাগ্যে হত্যা ষড়যন্ত্রের অভিযোগ উঠল, এটা ভাবাই যায় না। এত বড় মিথ্যা অভিযোগ সহ্য করতে পারছি না।

দীর্ঘ দাম্পত্য জীবনের কথা উল্লেখ করে তিনি বলেন, পুলিশ যা বলছে, কাগজে যা আসছে, তা আমার ৫৯ বছরের সঙ্গে অপরিচিত।

সংহতি অনুষ্ঠানে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী বলেন, এই সরকার অত্যন্ত চতুর। তারা জেনে গেছে, তাদের পায়ের নিচের মাটি নরম।

জেলের শফিক রেহমান বাইরে আরও শক্তিশালী হয়ে উঠবেন বলেও মন্তব্য করেন তিনি।

ডা. সাখাওয়াত হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. দিলারা চৌধুরী, বিএনপি নেতা হাবিবুর রহমান, আইনজীবী রুমিন ফারহানা, পারভেজ আহমেদ, সারোয়ার পারভেজ প্রমুখ বক্তব্য দেন।

উল্লেখ্য, গত শনিবার সকালে শফিক রেহমানকে (৮২) তার বাসা থেকে আটক করে ডিবি। পরে তাকে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা চেষ্টার মামলায় গ্রেফতার দেখিয়ে পাঁচ দিনের রিমান্ডে নেয়া হয়।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *