প্রধানমন্ত্রীর বিমান আকাশে ৩১ চক্কর, দুই বিমান কর্মকর্তা বরখাস্ত

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান অবতরণ করতে না পেরে ৩১ মিনিট আকাশে চক্কর দেয়ার  ঘটনায় বিমানের দুই কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রকৌশল শাখার দুই প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত ও একজনকে ক্লোজড করা হয়।  বিমানের প্রকৌশল শাখার একজন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

বুধবার শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের ক্লিয়ারেন্স না পাওয়ায় ৩১ মিনিট আকাশে চক্কর দিতে হয়েছিল প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটির। এটি শাহজালালে অবতরণের আগ মুহূর্তে হঠাৎ কন্ট্রোল টাওয়ারের মাধ্যমে ফ্লাইটটি অবতরণে নিষেধাজ্ঞা আরোপ করে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ)। টাওয়ার থেকে ওই ফ্লাইটের পাইলট ক্যাপ্টেন জামিলকে জানানো হয়, রানওয়ের ঠিক মাঝামাঝি স্থানে বেশ কিছু ঝুঁকিপূর্ণ মেটালিক বস্তু পড়ে আছে। মুহূর্তে পাইলট অবতরণের সিদ্ধান্ত বাতিল করে।

আর উপায়ান্তর না দেখে আকাশে চক্কর দিতে থাকে। প্রায় ৩১ মিনিট আকাশে চক্কর দেয়ার পর অবতরণের অনুমতি পান পাইলট।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সৌদি আরব থেকে ঢাকায় ফেরার পথে শাহজালাল বিমানবন্দরে এ ঘটনা ঘটে।

এঘটনায় শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন জাকির হাসানকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। অপর তদন্ত কমিটি গঠন করা হয় সিভিল এভিয়েশনের ফ্লাইট অ্যাক্সিডেন্ট ইন্সপেকশন বিভাগ থেকে।
Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *