ব্লগার ওয়াশিকুর হত্যা মামলার অভিযোগ গঠন

স্টাফ রিপোর্টার: ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলায় পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। একই সঙ্গে আগামী ৪ আগস্ট এ মামলার সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করা হয়েছে।

বুধবার দুপুরে ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ জিয়াউর রহমান জিয়া এ আদেশ দেন।

আজ আসামিদের অব্যাহতির আবেদনের শুনানি নিয়ে তা নামঞ্জুর করে মামলাটির অভিযোগ গঠন করেন বিচারক। এর মধ্য দিয়ে আসামিদের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে বিচার কাজ শুরু হলো।

প্রসঙ্গত, গত বছরের ৩০ মার্চ সকালে রাজধানীর তেজগাঁওয়ে বেগুনবাড়ি দীপিকার ঢাল এলাকায় বাসা থেকে বের হয়ে অফিসে যাওয়ার পথে ব্লগার ওয়াশিকুর রহমান বাবুকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা হয়।

বাবুকে হত্যার সময় ঘটনাস্থল থেকেই জিকরুল্লাহ ও আরিফুল ইসলাম নামে দুইজনকে আটক করে পুলিশে সোপর্দ করে জনতা। আটকের সময় তাদের কাছ থেকে হত্যায় ব্যবহৃত তিনটি চাপাতি উদ্ধার করা হয়।

ওই সময় আবু তাহের নামের আরেকজন একজন পালিয়ে যায়।

ফেসবুক ও ব্লগসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসলাম নিয়ে বিতর্কিত লেখালেখি করার কারণে বাবুকে হত্যা করা হয়েছে বলে জিকরুল্লাহ ও আরিফুল স্বীকার করেছেন।

বাবু হত্যার ঘটনায় আটক জিকরুল্লাহ ও আরিফুল ইসলামসহ চারজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে ওই রাতে তেজগাঁও থানায় হত্যা মামলা দায়ের করেন বাবুর ভগ্নিপতি মনির হোসেন। পরে আটকদের এ মামলায় গ্রেফতার দেখানো হয়।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *