তিন ইউনিয়নের শিক্ষিকাদের হত্যার ‘জঙ্গি’ হুমকি

রংপুর ব্যুরো : রংপুরের মিঠাপুকুর উপজেলার তিনটি ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকাদের একটি জঙ্গি সংগঠনের পক্ষ থেকে হত্যার হুমকি দিয়ে ডাকযোগে চিঠি দেয়া হয়েছে।
তবে চিঠিতে ওই জঙ্গি সংগঠনের নির্দিষ্ট পরিচয় না দিয়ে কেবল প্রেরকের নাম লেখা রয়েছে- জঙ্গি কমান্ডার তৈয়ব ইবনে আসিব, উত্তম হাজির হাট।

চিঠিটি মিঠাপুকুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সায়লা জেসমিন সাঈদের বরাবরে তাকে সম্বোধন করে ডাকযোগে পাঠানো হয়। তিনি ওই চিঠি গত বুধবার পান।

এ নিয়ে উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকাদের মাঝে আতংক বিরাজ করছে। এই ঘটনায় থানায় একটি জিডি করা হয়েছে (জিডি-১৩৯৪, তারিখ- ৩১-০৭-১৬)।

জানতে চাইলে মিঠাপুকুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সায়লা জেসমিন সাঈদ যুগান্তরকে জানান, ডাকযোগে চিঠি পাওয়ার পর তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে পরামর্শ করে থানায় ডিজি করেছেন।

জানা গেছে, চিঠিতে কাফ্রিখাল, হজরতপুর ও লতিফপুর উইনিয়নের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকাদের হত্যার হুমকি দিয়ে বলা হয়েছে- এদের অনেকেই যারা পর্দার সঙ্গে এবং ধর্মীয় বিধিবিধান মেনে চলছে না, তাদের চিহ্নিত করা হয়েছে; যদিও তারা সংখ্যায় কম।

ওইসব শিক্ষিকাকে শেষ করে দিলে অন্যরাও শিক্ষা পাবে। বাকিরা সবাই ভালো হয়ে যাবে। ইসলামের বিধিবিধান মেনে পর্দার সঙ্গে চলাফেরা করবে।

ওই জঙ্গি কমান্ডারের পক্ষে প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে তিনটি ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকাদের সাবধান করে দিতে বলা হয়েছে। তাদের পুরুষসহকর্মীদের সঙ্গে ঘনিষ্ঠ কথাবার্তা ও মোটরসাইকেলে যাতায়াত করতে নিষেধ করা হয়েছে। দীর্ঘ ওই চিঠিতে আরও অনেক কথা বলা হয়েছে।

একটি সূত্র নিশ্চিত করেছেন, যাদের হত্যার হুমকি দেয়া হয়েছে, তাদের মধ্যে লতিফপুর ইউনিয়নের নির্দিষ্ট করে ১০ জন শিক্ষিকার নাম উল্লেখ করা হয়েছে।

এ ঘটনাকে কেন্দ্র করে মিঠাপুকুর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকাদের মাঝে আতংক বিরাজ করায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতেও ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

জানতে চাইলে মিঠাপুকুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সালাউদ্দিন জানান, বিষয়টি তিনি শুনেছেন এবং থানায় জানাতে বলেছেন।

পাশাপাশি প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ সম্পর্কে সতর্ক থেকে কাজ করতে বলা হয়েছে। যে কোনো ভীতিকর পরিস্থিতি সাহসের সঙ্গে মোকাবেলা করতে তিনি পরামর্শ দিয়েছেন।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *