নোয়াখালীর পুলিশ সুপার মোঃ আলমগীর হোসেনের যোগদান

বিশেষ প্রতিনিধি: নোয়াখালীর পুলিশ সুপার হিসেবে যোগদান করেছেন মো: আলমগীর হোসেন। শুক্রবার তিনি রাজশাহী মেট্রোপলিটন পুলিশ হতে বদলি হয়ে নোয়াখালীর পুলিশ সুপার হিসাবে যোগদান করেন।

আলমগীর হোসেন ১৯৭৫ সালের ২৯ অক্টোবর ঝিানাইদহ জেলার শৈলকুপা থানার দুধসর গ্রামে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম মোঃ জামির উদ্দিন মন্ডল, মাতার নাম মিসেস আলেয়া খাতুন। তিনি ১৯৯০ সালে ভাটাই মাধ্যমিক বিদ্যালয় থেকে ১ম বিভাগে মাধমিক এবং কুষ্টিয়া সরকারী কলেজ হতে ১৯৯২ সালে ১ম বিভাগে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। তারপর তিনি ১৯৯৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে সমাজ কল্যাণ বিষয়ে ১ম শ্রেণীতে ¯œাতক(সম্মান) ও ১৯৯৬ সালে ১ম শ্রেণীতে ¯œাতোকোত্তর ডিগ্রি অর্জন করেন। বাংলাদেশ পুলিশ একাডেমী হতে ২০১১ সালে এমপিএস ডিগ্রি অর্জন করেন। ২০১৭ সালে তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় হতে এলএলবি ডিগ্রি অর্জন করেন।

তিনি ২৪তম বিসিএস পরীক্ষার মাধ্যমে ২ জুলাই ২০০৫ ইং সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে এএসপি পদে যোগদান করেন। বাংলাদেশ পুলিশ একাডেমী হতে প্রশিক্ষণ শেষ করে তিনি ডিএমপি, ঢাকায়, বাংলাদেশ পুলিশ একাডেমি, বরিশাল জেলা, টুরিস্ট পুলিশ কক্সবাজার, কুমিল্লা জেলা এবং সর্বশেষ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার(সিটিএসবি) হিসাবে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি ২০১১ সালে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে আইভারিকোস্ট এবং ২০১৭ সালে মালি মিশনে কর্মরত ছিলেন।

উল্লেখ্য, সম্প্রতি পুুলিশ সদর দপ্তর নোয়াখালীর পুলিশ সুপার ইলিয়াছ শরীফকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার(ডিএমপি) ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার(সিটিএসবি) মো: আলমগীর হোসেনকে নোয়াখালীর পুলিশ সুপার হিসেবে বদলি করে।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *