মেঘনা উপকূল থেকে চাঁদার দাবীতে অপহৃত দুই জেলে এখনো উদ্ধার হয়নি, পরিবারে উৎকন্ঠা

নিশান রিপোর্টার, হাতিয়া(নোয়াখালী): নোয়াখালীর হাতিয়া উপজেলার মেঘনা উপকূল থেকে চাঁদার দাবীতে অপহৃত দুই জেলে এখনো উদ্ধার হয়নি। ফলে উদ্বোগ ও উঠকন্ঠার মধ্যে রয়েছে দুই জেলে পরিবারের সদস্যরা। অপহৃত জেলেদের উদ্ধারে তারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে।
জানা গেছে, গত ১৯ আগষ্ট উপজেলার চনন্দী ইউনিয়নের ইসলামপুর চরের পশ্চিমে মেঘনা নদীতে ট্রলার ও নৌকা নিয়ে মাছ ধরতে যায় ২০ জেলে। এ সময় স্থানীয় জলদস্যু মোজাম্মেল কমান্ডার বাহিনীর সদস্যরা তাদের ট্রলার ও নৌকাসহ অপহরন করে ০১৮২৬৬৬৫৬৩৩ নাম্বার থেকে মুক্তিপন দাবী করে। এর মধ্যে মোটা অংকের মুক্তিপন দিয়ে জেলে ইসমাইল মাঝি, ইউছুফ মাঝি, আক্তার মাঝি, বেচু মাঝি, মিলন মাঝি ও জামাল মাঝিসহ একাধিক মাঝি ছাড়া পায়। কিন্তু মুক্তিপন না দিয়ে জেলে ইসরাফিল ও ফারুকের আত্মীয় নুর উদ্দিন সোহাগ বাদী হয়ে হাতিয়া থানায় জলদস্যু মোজাম্মেল কমান্ডারসহ ৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১০-১৫ জনের বিরুদ্ধে হাতিয়া থানায় অভিযোগ দায়ের করেন। এর পর ক্ষিপ্ত হয়ে জলদস্যুরা ইসরাফিল ও ফারুককে  গুম করে রাখে।
এদিকে দীর্ঘ তিন দিনেও জেলে ইসরাফিল ও ফারুক উদ্ধার না হওয়ায় তাদের পরিবারের সদস্যরা আতঙ্কের মধ্যে রয়েছে। তারা অপহৃতদের উদ্ধারে প্রশাসেনর উর্ধতন কর্তৃপক্ষের হস্তপেক্ষ কামনা করছে।
এ ব্যাপারে হাতিয়ার ওসি আবুল খায়েরের সাথে আলাপ করলে তিনি বলেন, বিষয়টি আমরা শুনার পর সেখানে নৌ পুলিশকে পাঠানো হয়েছে। নৌ পুলিশের সাথে কথা বললে বিস্তারিত জানা যাবে। পরে নৌ পুলিশের আইসির মোবাইলে একাধিকবার কল করলেও তা বন্ধ পাওয়া যায়।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *