সোনাইমুড়ী পৌর মেয়র মোতাহের হোসেন মানিকের বরখাস্তের আদেশ স্থগিত

নিশার রিপোর্ট: নোয়াখালীর সোনাইমুড়ী পৌরসভার মেয়র মোতাহের হোসেন মানিককে সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। গতকাল বুধবার একটি রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো: সোহরাওয়ারদীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে তাকে বরখাস্তের স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশ কেন কর্তৃত্ব বহির্ভূত ও অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। স্থানীয় সরকার সচিবসহ সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।
আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল ইসলাম।
গত ২২ আগস্ট স্থানীয় সররকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত প্রজ্ঞাপনে মো. মোতাহের হোসেন মানিকের বিরুদ্ধে চারটি অভিযোগের কথা উল্লেখ করে তাকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করা হয়। ওই আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে গত ২৫ আগস্ট মেয়র মোতাহের হোসেন মানিক রিট করেন। সেই রিটের পেক্ষিতে আদালত বরখাস্তের আদেশ স্থগিত করেন।
এক প্রতিক্রিয়ায় সোনাইমুড়ী পৌর মেয়র মোতাহের হোসেন মানিক বলেন, আমি আগেই বলেছিলাম আমাকে বরখাস্তের বিষয়টি রাজনৈতিক প্রতিহিংসা ছিলো। আমি কোন অন্যায়ের সাথে জড়িত নয়। আমাকে হয়রানি করার উদ্দেশ্যেই এই বরখাস্ত করা হয়েছিলো।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *