নোয়াখালীতে সুপেয় পানি শোধনাগার নির্মাণ কাজের উদ্বোধন

নিশান রিপোর্ট: নোয়াখালী পৌরসভার হাউজিং এস্টেট এলাকায় দীর্ঘদিনের সুপেয় পানি সমস্যা সমাধানের লক্ষ্যে ঘন্টায় ৩৫০ ঘনমিটার পানি উত্তোলনের ক্ষমতা সম্পন্ন ভূগর্ভস্থ পানি শোধনাগার নির্মাণ কাজের শূভ উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেন এর উদ্বোধন করেন। এ সময় জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তিরের নির্বাহী প্রকৌশলী পলাশ চন্দ্র দাস, পৌরসভার সচিব শ্যামল কুমার দত্ত, নির্বাহী প্রকৌশলী সুজিত বড়–য়া, পৌর কাউন্সিলরসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেল জানান, আমাদের পৌরসভায় অন্যতম সমস্যা হলো সুপেয় পানির সংকট। তাই এই সংকট মোকাবেলার জন্য আমরা আমাদের সর্বোচ্চ চেস্টা করে যাচ্ছি। এর ধারাবাহিকতায় অতিদ্রুত পানি শোধনাগারটি নির্মাণ কাজ শেষ করা গেলে পানির সমস্যা কিছুটা হলেও লাঘব করা যাবে।
উল্লেখ্য, পৌর এলাকায় পানি সরবরাহ ব্যবহার সম্পসারন ও উন্নয়ন প্রকল্পের আওতায় নোয়াখালী পৌরসভার সার্বিক সহযোগীতায় এবিএম ওয়াটার কোম্পানী লিমিটেড নামের ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে ১১ কোটি ১২ লক্ষ ৭৭ হাজার ৬শ ৬৩ টাকায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তির এই প্রকল্প বাস্তবায়ন করছে।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *