কিরণেই ভরসা রাখলো হাই কমান্ড

ইয়াকুব নবী ইমন: নোয়াখালী-৩(বেগমগঞ্জ) আসনে তৃণমূলের আস্থার প্রতিক বর্তমান এমপি মামুনুর রশিদ কিরণ উপরই ভরসা রাখলো আওয়ামীলীগের কেন্দ্রীয় হাই কমান্ড। গতকাল রোববার দলের নৌকা মার্কার প্রার্থী হিসেবে মনোনীত করার মাধ্যমে তা আবারো প্রমাণিত হলো।
মামুনুর রশিদ কিরণ বেগমগঞ্জ তথা নোয়াখালীতে একজন জনপ্রিয় ব্যক্তিত্ব। তিনি একাধারে বেগমগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, নোয়াখালী-৩(বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য ও কৃষি মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য।
বর্তমান আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর নানামুখি উন্নয়নমূলক কর্মকান্ডের কারণে তিনি এখানে দলের নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষের কাছেও জনপ্রিয়। বিশেষ করে গ্লোব পরিবারের কর্নধার হয়ে নোয়াখালীতে কল-কারখানা স্থাপন করে বেকারত্ব দুরিকরণে ব্যাপক ভূমিকা রাখেন তিনি। শুধু বেগমগঞ্জেই তিনি প্রতিষ্ঠা করেন একাধিক শিল্প প্রতিষ্ঠান। তাছাড়া বিগত সময়ের তুলনায় তিনি গত ৫ বছরে এলাকায় অভূতপূর্ন উন্নয়ন করেছেন। বেগমগঞ্জে স্কুল, কলেজ, মাদ্রাসা, পোল-কালবার্ট, রাস্তা-ঘাটসহ অনেক অবকাঠামোর উন্নয়ন হয়েছে। যার জন্য বিগত সময়ের ছেয়ে বেগমগঞ্জে দল-মত নির্বশেষে মামুুনুর রশিদ কিরণ ও আওয়ামলীগের সমর্থন বেড়েছে। তাই মনোনয়নের ব্যাপারে মামুনুর রশিদ কিরণের পক্ষে একাট্টা ছিলো তৃণমূলের নেতাকর্মীরা। দলের হাই কমান্ডের কাছেও ক্লিন ইমেজের মানুষ হিসেবে পরিচিত ছিলেন মামুনুর রশিদ কিরণ।
রোববার সন্ধায় মামুনুর রশিদ কিরণ এমপি এক প্রতিক্রিয়ায় বলেন, আমি চেষ্টা করেছি দলের সুনাম ধরে রেখে এলাকার উন্নয়ন করতে। কতটুকু পেরেছি তা এই এলাকার জনগনেই বলতে পারবে। দল থেকে মনোনীত করে আমার দায়ীত্ব আরো বাড়িয়ে দিয়েছেন হাই কমান্ড। আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে। সকলকে নিয়ে বেগমগঞ্জকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ার চেষ্টা করছি। এ জন্য সকলের সহযোগীতা চাই।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *