স্কুল কমিটির নির্বাচনঃ ভোটারদের আগ্রহ হোসেন মাষ্টার!

সোনাইমুড়ী প্রতিনিধি: আবারো জন সাধারনের আগ্রহের কেন্দ্রবিন্দুতে মোহাম্মদ হোসেন মাষ্টার। সোনাইমুড়ী উপজেলার জয়াগ বহুমূখী উচ্চ বিদ্যালয়েল ম্যানেজিং কমিটির নির্বাচনকে ঘিরে এ আগ্রহের সূত্রপাত। জানা যায়, জয়াগ বহুমূখী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির এ নির্বাচনে অভিভাবক সদস্য পদে প্রার্থী হয়েছেন হোসেন মাষ্টার। তার প্রার্থীতার খবরে বিভিন্ন মাধ্যমে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই নানা মন্তব্য এবং ছবি আপলোড করে প্রচার প্রচারনা চালাচ্ছেন। এছাড়া জয়াগ উচ্চ বিদ্যালয়েল ছাত্র-ছাত্রী এবং অভিভাবকদের মাঝেও এক ধরনের আগ্রহ সৃষ্টি হয়েছে। অভিভাবকরা আশা করছেন, শিক্ষার মান উন্নয়নে এবং শিক্ষার্থীদের সুশৃঙ্খল জীবন গঠনে হোসন মাষ্টার ব্যাপক অবদান রাখতে পারবেন। এ লক্ষ্যে আগামী ১০ ডিসেম্ব^রের নির্বাচনে ৯ নং ব্যালটে ভোট দেওয়ার আশাবাদ ব্যক্ত করেন তারা। এলাকায় সজ্জন এবং পরিচ্ছন্ন ব্যক্তি হিসেবে ব্যাপক পরিচিত হোসেন মাষ্টারের প্রার্থী হওয়াকে মানুষ ইতিবাচক হিসেবেই দেখছেন। তারা বলছেন, বুদ্ধিদীপ্ত এমন ব্যক্তিরা সামাজিক কর্মকান্ডে যত বেশী সক্রিয় হবে সমাজটা তত উন্নত হবে। তাই সকলের উচিত মেধাবীদের মানুষদের নেতৃত্বে নিয়ে আসার সুযোগ তৈরী করে দেওয়া।
জানা যায়, মোহাম্মদ হোসেন মাষ্টার ছাত্রজীবন থেকেই মেধাবী ছিলেন। মাধ্যমিকের গন্ডি পেরানোর পরই শিক্ষাকতা শুরু করেন। এরপরই শিক্ষার্থীদের প্রিয় শিক্ষকে পরিণত হন। উপজেলার সর্বপ্রথম কেজি স্কুল তুষী প্রভাতী শিশু নিকেতনে প্রথম শিক্ষাকতা শুরু করেন তিনি। এরপর জয়াগ বিদ্যাবন শিশু একাডেমীর প্রধান শিক্ষক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।
হোসেন মাষ্টার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক কার্যক্রমের সাথেও জড়িত। তিনি জয়াগে আমরা ক’জন সাংস্কৃতিক পরিষদের একজন অন্যতম উদ্যেক্তা, এছাড়া কমলসেনা পরিষদ, পাঠাগার প্রতিষ্ঠাসহ শিক্ষামূলক নানা কর্মকান্ডে জড়িত রয়েছেন তিনি। সাংস্কৃতিক অঙ্গনে গান, কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তব্য ও উপস্থাপনায় তার খ্যাতি রয়েছে।
এ বিষয়ে কথা হলে হোসেন মাষ্টার বলেন, দীর্ঘ সময় থেকে আলোকিত মানুষ গড়তে নিরলস কাজ করে যাচ্ছি। এলাকার উন্নয়নসহ নানা ক্ষেত্রে সাধ্যমতে অংশগ্রহনের চেষ্টা করেছি। একটি আধুনিক শিক্ষা ব্যবস্থার প্রত্যয়ে জয়াগ উচ্চ বিদ্যালয়ের নির্বাচনে অংশ নিচ্ছি। আমি সকলের সহযোগিতা এবং দোয়া কামনা করছি। উল্লেখ্য, মোঃ হোসেন মাষ্টার চাটখিল পাঁচগাঁও মাহবুব সরকারী কলেজ থেকে বানিজ্যে স্নাতক এবং একটি বেসরকারী বিশ্ব বিদ্যালয়ে থেকে ফিন্যান্সে এমবিএ ডিগ্রি লাভ করেন।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *