অতিরিক্ত মূল্যে লবন বিক্রি: নোয়াখালীতে ২৪ ঘন্টার অভিযানে দেড় লাক্ষাধিক টাকা জরিমানা, ১০ ব্যবসায়ীর সাজা

প্রতিনিধি: অতিরিক্ত মূল্যে লবনসহ নিত্য প্রয়োজনীয় পন্য বিক্রি করায় নোয়াখালীর বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে দেড় লাক্ষাধিক টাকা জরিমানা ও ১০ জন ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন ভ্রাম্যমান আদালত। গত ২৪ ঘন্টা এই অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনারগন। বুধবার সকালে জেলা বিশেষ শাখার ডিআইও-১ ইন্সপেক্টর আসাদুজ্জামান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে বিষয়টি জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, লবণ ও অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্যের উর্ধ্বগতি সংক্রান্তে গুজবের পরিপ্রেক্ষিতে সেনবাগ থানা পুলিশ ও সেনবাগ উপজেলা প্রশাসনের যৌথ উদ্যেগে সেনবাগ পৌর বাজার, গাজীরহাট বাজার, সেবারহাট বাজার, কানকিরহাট বাজার ও ছমিরমুন্সির হাট বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে অবৈধ লাভের উদ্দেশ্যে লবনের নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করায় সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে বিভিন্ন অংকে ১৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

বেগমগঞ্জ থানা পুলিশ ও বেগমগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যেগে চৌমুহনী পৌর এলাকার বিভিন্ন বাজারে যৌথ অভিযান পরিচালনা করা হয়। লবনের নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রোকনুজ্জামান ও বেগমগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সরোয়ার কামাল ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে ৮টি ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় ৯৯ হাজার টাকা জরিমানা ও ১০ জন ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়।

কোম্পানীগঞ্জ থানা পুলিশ ও কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যেগে লবনের নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করায় কোম্পানীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইয়াছিন ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে ৫ টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় ৯ হাজার টাকা জরিমানা করা হয়।

হাতিয়া থানা পুলিশ ও হাতিয়া উপজেলা প্রশাসনের উদ্যেগে যৌথ অভিযান পরিচালনা কালে লবনের নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করায় ওছখালী বাজারে হাতিয়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-ই-আলমের ভ্রাম্যমান আদালত ১টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করেন।
নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস জানান, গুজব ছড়িয়ে অতিরিক্ত মূল্যে লবনসহ নিত্যপত্য বিক্রি প্রতিরোধে জেলা প্রশাসনের একাধিক টিমসহ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনাররা মাঠে রয়েছে। গুজবে কান না দিয়ে এ সংক্রান্ত যে কোন অভিযোগ সরাসরি জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও থানা পুলিশকে জানাতে তিনি জনগনের প্রতি আহবান জানান।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *