ওয়াছেকপুর হাই স্কুলের মিলন মেলা

প্রতিনিধি: নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার ওয়াছেকপুর হাই স্কুলের ৬৪ বছর পূর্তি ও প্রাক্তন শিক্ষার্থীদের পূনর্মিলনী উৎসব অনুষ্ঠিত হয়েছে। দীর্ঘদিন পর স্কুল ক্যাম্পাসের এই মিলন মেলায় এসে অনেকে আবেগে আফ্লুত হয়ে পড়েন। অনেকে পুরনো স্মৃতি চারনের পাশাপাশি প্রতিষ্ঠানটিকে এগিয়ে নেয়ার প্রত্ময় ব্যাক্ত করেন। এমন আয়োজনকে সাধুবাদ জানিয়েছে সকলে।
সোনাইমুড়ীর প্রাচিন বিদ্যাপিঠ ওয়াছেকপুর হাই স্কুলের ৬৪ বছর পূর্তি উপলক্ষে প্রাক্তন শিক্ষার্থীরা পূনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে। গতকাল সকালে স্কুল মাঠে আয়োজিত এই অনুষ্ঠানটি মিলন মেলায় পরিণত হয়। বেলা বাড়ার সাথে সাথে নবীন প্রবীনে একাকার হয়ে যায় স্কুল ক্যাম্পাস। দীর্ঘদিন পর ক্যাস্পাসে এসে পুরনো সহপাঠিদের পেয়ে অনেকে আবেগে আফ্লুত হয়ে পড়েন। এই স্কুলের শিক্ষার্থীরা আজ স্বমহিমায় উজ্জল। আছেন দেশের বিভিন্ন স্থানে গুরুত্বপূর্ন বিভিন্ন দায়ীত্বে।
স্কুলের প্রাক্তন ছাত্র বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান মোরশেদ আলম এমপি, গ্লোব গ্রুপের চেয়ারম্যান মামুনুর রশিদ কিরণ এমপি, বাংলাদেশ মাদ্রাসা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর এ.কে.এম সাইফুল্লাহ, সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদীন ফারুক, ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন দুলু ও ম্যানেজিং কমিটির সভাপতি শাহ জালাল সহ অনেক নেতৃস্থানীয় ব্যক্তি অনুষ্ঠানে যোগ দেয়ায় নতুন মাত্রা যোগ হয়।
স্মৃতি চারন, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, আড্ডাসহ বিভিন্ন মাধ্যমে দিনটি উদযাপন করেন প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।
সুন্দর ও সুস্থ পরিবেশে অনুষ্ঠানটি সম্পন্ন করতে পেরে খুশি আয়োজক কমিটি। ভবিষ্যতেও এমন কার্যক্রম অব্যাহত থাকলে প্রতিষ্ঠানটি আরো এগিয়ে যাবে বলে আশা কমিটির নেতৃবৃন্দ বাংলাদেশ মাদ্রাসা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর এ.কে.এম সাইফুল্লাহ ও প্রক্তন ছাত্র আবুল হোসেন।
এই প্রতিষ্ঠানের যে শিক্ষার্থীই যেখানেই থাকুক নিজের জীবনকে সুন্দর ভাবে গড়ে তোলার পরামর্শ দেন প্রাক্তন ছাত্র ও নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য মোরশেদ আলম।
যান্ত্রিক জীবন থেকে কিছুটা পরিত্রান পেতে এমন আয়োজনের বিকল্প নেই। তাই ভবিষ্যতেও এই মিলন মেলার আয়োজন অব্যাহত থাকবে এমনটাই প্রত্যাশা সকলের।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *