বেগমগঞ্জে লগডাউনেও শহরে মানুষের আনাগোনা

প্রতিনিধি: লগডাউনেও বেগমগঞ্জ উপজেলার বিভিন্ন হাট বাজার ও বৃহত্তর নোয়াখালীর প্রধান বাণিজ্যিক শহর চৌমুহনীতে মানুষের আগাগোনা দেখা যাচ্ছে। সাধারণ মানুষের মধ্যে এখনো সচেতনতার অভাব রয়েছে। প্রশাসনের কঠোর অবস্থানে মানুষকে ঘরে রাখা যাচ্ছেনা। ভোর ৬ টা থেকে লগডাউন কার্যকর হওয়ার পর সেনাবাহিনী, পুলিশসহ আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদের মোড়ে মোড়ে টহল দিতে দেখা যায়। পুলিশ বিভিন্ন এলাকার প্রধান সড়কে অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছে।
সকাল থেকে সরেজমিন বৃহত্তর নোয়াখালীর প্রধান বানিজ্যিক শহর চৌমুহনীর করিমপুর রোড, রেল গেইট, পূর্ব বাজারসহ বিভিন্ন স্থানে গিয়ে দেখা যায় মানুষের আনাগোনা। প্রশাসনের লোকজন সাধারণ মানুষকে বুঝিয়ে বাসা বাড়িতে থাকার অনুরোধ করছেন। অনেকে নানা অজুহাতে শহরে ঘুরে বেড়াচ্ছেন।
কলেজ রোডের বাসিন্ধা আইয়ুব আলী জানান, তেমন কোন কাজ নেই, এমনিতে বাসা থেকে বের হলাম, শহরের অবস্থা কেমন দেখার জন্য।
চৌমুহনীর রেল গেইটে দায়ীত্ব পালনকারী টিএসআই মোস্তাক আহমেদ জানান, আমরা চেষ্টা করছি, মানুষ শুনছেনা, কি আর করবো, উপরের নির্দেশনা যতটুকু সম্ভব পালন করে যাচ্ছি। মানুষ না বুঝতে আমাদের কিই বা করার আছে।
বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মাহবুব আলম জানান, আমাদের উপজেলা এখনো পর্যন্ত করোনা মুক্ত। সবাই সচেতন হলে আশা করি আমরা এই কঠিন সময়টা পার করতে পারবো। কেউ বিনা প্রয়োজনে রাস্তায় কাউকে পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। সরকারী নির্দেশনা মেনে সবাইকে বাড়ি ঘরে থাকারও আহবান জানান তিনি।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *