বেগমগঞ্জে করোনা রোগী সনাক্ত, বাড়ি লকডাউন

প্রতিনিধি: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়নের রঘুরামপুরে নারায়নগঞ্জ থেকে পালিয়ে আসা এক যুবকের(৩৫) শরীরে করোনা সনাক্ত হয়েছে। এর উপজেলা প্রশাসন যুবকের বাড়িটি লকডাউন করে দেয়।
জানা গেছে, ওই যুবক নারায়নগঞ্জে থাকতেন। তিনি করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা দিয়ে গোপনে সেখান থেকে পালিয়ে মঙ্গলবার গ্রামের বাড়িতে আসেন। খবর পেয়ে বুধবার সকালে উপজেলা প্রশাসন গঠিত জিরতলী ইউনিয়ন স্বেচ্ছাসেবকরা ওই যুবকের বাড়িতে যান। তারা যুবককে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তিনি স্বীকার করেন নারায়নগঞ্জ থেকে পালিয়ে এসেছেন এবং সেখানে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে এসেছেন। সকাল ১১ টার দিকে সেই পরীক্ষার রিপোর্টে করোনা প্রজেটিভ বলে তার মোবাইলে এসএমএস এসেছে বলেও স্বেচ্ছাসেবকদের জানান। পরে স্বেচ্ছাসেবকদের মাধ্যমে জানতে পেরে সেখানে উপস্থিত হন বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মাহবুব আলম, বেগমগঞ্জ থানার ওসি হারুন -অর-রশীদ, বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অসীম কুমার দাস, জিরতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম মিলন সহ প্রশাসনের কর্মকর্তারা। তারা ওই যুবককে ওই যুবক ও তার পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করেন ও ওই বাড়িটি লকডাউন ঘোষনা করেন।
বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মাহবুব আলম বিষয়টি নিশ্চিত করে জানান, আমরা আপাতত ওই যুবক ও তার পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছি ও তাদের বাড়িটি লকডাউন করেছি। প্রয়োজনের আক্রান্ত যুবককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত আইশোলেশনে রাখা হবে।
এছাড়াও সরকারী নিয়ম মেনে চলতে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে তিনি সকলের প্রতি আহবান জানান

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *