আরবী প্রভাষক ঐক্য ফোরা‌মের ভার্চুয়াল সমা‌বেশ

বিজ্ঞপ্তি- এমপিওভুক্ত বেসরকারী মাদরাসার কর্মরত আরবী প্রভাষক‌দের একমাত্র সংগঠন আরবী প্রভাষক ঐক্য ফোরা‌মের উদ্যো‌গে অদ্য ২৭ জুন রোজ শনিবার রাত ৯ টায় এক ভার্চুয়াল সমা‌বেশ অনু‌ষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠা‌নে বি‌ভিন্ন জেলার আরবী প্রভাষকবৃন্দ অংশগ্রহন ক‌রেন। উক্ত সমা‌বে‌শে সভাপ‌তিত্ব ক‌রেন আরবী প্রভাষক ঐক্য ফোরা‌মের কেন্দ্রীয় আহবায়ক জনাব, মোঃ আবদুল গনী। সদস্য স‌চিব জনাব জামাল উ‌দ্দি‌নের সঞ্চালনায় বক্তব্য রা‌খেন, প্রচার সম্পাদক জনাব কামাল উ‌দ্দিন, জনাব মোঃ সাইফুল ইসলাম (নোয়াখালী) জনাব, ওয়া‌সিকুর রহমান (ঢাকা) জনাব, মোঃ ব‌দিউল আলম (রংপুর), জনাব আবদুল কাইউম (ভে‌ালা), জনাব আবদুল মান্নান (কক্সবাজার) সহ অা‌রো অ‌নেক প্রভাষক ও নেতৃবৃন্দ। উক্ত সমা‌বে‌শে বক্তারা জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ এর বিভিন্ন অসঙ্গতিপূর্ণ ধারা তুলে ধরে অবিলম্বে উক্ত ধারাগুলো সংশোধনের দাবি জানান।
সভা থেকে সরকারের নিকট অ‌বিল‌ম্বে অনুপাত প্রথা বাতিল করে একটি নির্দিষ্ট সময়ে সকলকে সহকারী অধ্যাপক পদে পদায়ন করা, সহযোগী অধ্যাপক ও অধ্যাপক পদ সৃজন ক‌রে উক্ত প‌দে যোগ্য‌দের পদায়ন করা, পূর্বের ন্যায় প্রভাষকদের ৯ম গ্রেড থেকে সরাসরি ৭ম গ্রেডে উন্নীতকরণ, ১২/১৫ বছরের অভিজ্ঞতায় সকল প্রভাষক‌কে উপাধ্যক্ষ ও অধ্যক্ষ পদে আবেদনের সুযোগ দেয়া, মুহা‌দ্দিস প‌দে আ‌লিম মাদরাসার প্রভাষক‌দেরকে অা‌বেদ‌ন ও নি‌য়ো‌গের সু‌যোগ দেয়া, গ্রেড/স্কেল পরিবর্তনে হয়রানি রোধে বারবার আবেদনের পরিবর্তে অটো গ্রেড/স্কেল পরিবর্তনের ব্যবস্থা করা, ২৫% এর প‌রিব‌র্তে শতভাগ বোনাস চালু করা, স্বতন্ত্র শিক্ষক ব্যাংক চালু করা,#সকল জেলা সদ‌রের কা‌মিল মাদরাসায় আরবী ভাষা প্র‌শিক্ষন সেন্টার চাল‌ু করা, সর্বোপরি, শিক্ষাক্ষেত্রে সকল বৈষম্য দূরীকরণে এমপিও ভূক্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান একযোগে জাতীয়করণ দাবী পেশ করা হয়।

সভায় আগামী দি‌নে যৌ‌ক্তিক ও নায্য দাবী আদা‌য়ের ল‌ক্ষে অা‌ন্দোলনরত সমমনা সকল শিক্ষক সংগঠ‌নের কর্মসু‌চি‌তে একাত্বতা পোষন করার সিদ্বান্ত গৃ‌হিত হয়।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *