এগিয়ে চলেছে চৌমুহনী পৌর বাস টার্মিনাল ও পার্কের নির্মাণ কাজ


ইয়াকুব নবী ইমন: এগিয়ে চলেছে নোয়াখালীর চৌমুহনী পৌর বাস টার্মিনাল ও পৌর পার্কের নির্মাণ কাজ। বিশ^ ব্যাংকের অর্থায়নে বাংলাদেশ মিউনিসিপাল ডেভেলপমেন্ট ফান্ড(বিএমডিএফ) ও চৌমুহনী পৌরসভার তত্ত্বাবধানে ১১ কোটি ৭০ লাখ টাকা ব্যায়ে চৌরাস্তায় আধুনিক পৌর টার্মিনাল ও ৮ কোটি ২২ লাখ টাকা ব্যায়ে চৌমুহনী পৌস ভবনের দক্ষিণ পাশে পৌর পার্ক নির্মাণ করা হচ্ছে। প্রকল্প দুটির কাজ প্রায় ৯০ ভাগ শেষ হয়েছে। দুপুরে প্রকল্প দুটি দেখতে সরেজমিন পরিদর্শনে আসেন প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক(এমডি) সৈয়দ হাসিনুর রহমান, প্রকল্প পরিচালক(পিডি) কামরুজ্জামান। এ সময় পৌর মেয়র আক্তার হোসে ফয়সল, সচিব কাউয়ুম উদ্দিন, প্রকৌশলী জাকির হোসেনসহ পৌরসভার উর্ধতন কর্মকর্তার উপস্থিত ছিলেন।
বৃহত্তর নোয়াখালীর প্রধাণ বাণিজ্যিক শহর চৌমুহনী। প্রতিদিন হাজার হাজার যানবাহন এই শহর দিয়ে যাতায়াত করে। কিন্তু কোন বাস টার্মিলান না থাকায় সাধারণ যাত্রীদের পাশাপাশি বাস মালিক শ্রমিকরাও নানা ভোগান্তির শিকার হচ্ছে। পৌর বাস টার্মিনাল নির্মাণ হলে দীর্ঘদের দূর্ভোগ থেকে রক্ষা পাবে সাধারণ যাত্রী ও বাস মালিক শ্রমিকরা।
একই ভাবে চৌমুহনী অঞ্চলে মানুষের বিনোদনের কোন স্থান নেই। শহরবাসী ইচ্ছে করলেও পরিবার পরিজন নিয়ে কোথাও গিয়ে ঘুরে আসতে পারতেন না। চৌমুহনী শহরে একটি পার্কের দাবী ছিলো পৌরবাসীর দীর্ঘদিনের। পৌর পার্ক নির্মাণ প্রকল্পটি বাস্তবায়ন হলে পৌরবাসীর দীর্ঘদিনের আশা পুরণ হবে।
এ ব্যাপারে চৌমুহনী পৌরসভার মেয়র আক্তার হোসেন ফয়সল জানান, আমরা চেষ্টা করছি চৌমুহনীকে একটি আধুনিক ও মডেল পৌরসভা হিসেবে প্রতিষ্ঠা করার। এই লক্ষেই আমরা কাজ করে যাচ্ছি। পৌর বাস টার্মিনাল ও পৌর পার্ক নির্মাণ হলে উপকৃত হবে এ অঞ্চলের কোটি কোটি মানুষ।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *