সোনাইমুড়ীতে ভোট কেন্দ্র দখল সন্ত্রাসী হামলায় বিএনপি’র প্রচার সম্পাদক আশিফুজ জামানসহ আহত ২

বিশেষ প্রতিনিধি: নোয়াখালী সোনাইমুড়ীর ৯নং ইউনিয়ন দেওটির ৮ নং ওর্য়াডের আওয়ামীলীগ নেতাকর্মী র্কতৃক বিরোধী দলের উপর হামলা, ভোট কেন্দ্র দখল, এজেন্টদের বের করে দেয়া, প্রকাশ্যে জাল ভোট দেওয়া, ভোটারদেরকে ভয়ভীতি দেখানো এবং ভোটারদের ভোট প্রধানে বাধাঁদানের মধ্য দিয়ে গতকাল সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন হয়।
স্থানীয় প্রত্যক্ষদর্শিরা জানায়, ৩০ ডিসেম্বর ২০১৮ইং তারিখে জাতীয় সংসদ নির্বাচনে রবিবার সকাল ৮টা থেকেই আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠন (যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ) নেতা কর্মীরা ভোট কেন্দ্রে শক্ত অবস্থান নেয়। একপর্যায়ে তারা ভোটকেন্দ্রে থাকা বিএনপির পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয় এবং ভোটারদের ভোট কেন্দ্রে প্রবেশে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এসময় তারা কেন্দ্র দখল করে প্রকাশ্যে জাল ভোট দেওয়ার চেষ্টা করলে বিএনপির নেতা-কর্মীরা তাদের বাধা দিলে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ১০/১২ জন নেতাকর্মী একত্রিত হয়ে রামদা, চাইনিজ কুড়াল, লোহার রড, হাতুড়ি, হকি ষ্টিক, বাঁশের লাঠি সহ দেশীয় অ¯্রশ¯্রে সজ্জ্বিত হয়ে বিএনপি নেতা-কর্মীদের উপর হামলা চালায়। এসময় পুলিশ নীরব ভূমিকা পালন করে। আওয়ামীলীগ সরকার দলীয় হওয়ায় তাদের বিরুদ্ধে পুলিশ কোন ব্যবস্থা গ্রহণ করেনি। এ সময় হামলায় নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার ৯ নং দেওটি ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সহ সভাপতি সাইফুল ইসলাম সৈকত ও প্রচার সম্পাদক আশিফুজ জামান ইমন গুরুতর আহত হয়। সরকার দলীয় সন্ত্রাসীরা আশিফুজ জামান ইমনকে লক্ষ করে উপর্যপুরি আঘাত করলে ঘটনাস্থলেই তার মাথা ফেটে যায় এবং ব্যাপক রক্তক্ষরণ হলে একপর্যায়ে সে জ্ঞান হারিয়ে ফেলে। পরে মঞ্জুর হোসেন বাবু সহ স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।
স্থানীয়সূত্রে জানা যায়,আশিফুজ জামান ইমন দীর্ঘদিন থেকে বিএনপি’র রাজনীতির সাথে জড়িত। দলীয় প্রচার,প্রচারণা,মিছিল-মিটিং এ সক্রিয় ভাবে সে অংশ গ্রহণ করতো। এতে অল্প সময়ে সে সকলের কাছে জনপ্রিয় মুখ হয়ে উঠে। তার এ জনপ্রিয়তার কারণে সরকার দলীয় নেতাকর্মীরা পূর্বে বহুবার তাকে বিএনপির ছেড়ে আওয়ামলীগে যোগ দেওয়ার জন্য চাপ সৃষ্টি করে। এতে আশিফুজ জামান ইমন সরকার দলে যোগ দিতে অপারগতা প্রকাশ করলে ক্ষমতাসীন দলের ক্যাডাররা তাকে প্রাণনাশেরও হুমকি দেয়।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *