রক্তাক্ত সেনবাগ

স্টাফ রিপোর্টার: নোয়াখালীর সেনবাগে বিএনপির সাবেক চীফ হুইপ খালেদা জিয়ার উপদেষ্টা ও সেনবাগ আসনে ধানের শীষের প্রার্থী জয়নাল আবেদীন ফারুকের নেতৃত্বে বিজয় মিছিলের প্রস্তুতিকালে চালিয়েছে আওয়ামী লীগের কর্মীরা।
আজ রোববার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় এ হামলার ঘটনা ঘটে। এ সময় বিএনপি অফিসে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগের ঘটনা ঘটায় তারা। এতে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা বিএনপির সেক্রেটারী মোক্তার হোসেন পাটোয়ারীসহ ২০ জন আহত হয়েছেন।
স্থানীয় সূত্র জানায়, আজ সকাল সাড়ে ৯টায় নোয়াখালী -২ আসনের সাবেক বিরোধী দলীয় চীফ হুইপ খালেদা জিয়ার উপদেষ্টা ও বিএনপি দলীয় সংসদ সদস্য প্রার্থী জয়নুল আবেদিন ফারুকের নেতৃত্বে শহীদ মিনারে ফুল ও বিজয় মিছিলের প্রস্তুতিকালে ২ শতাধিক অজ্ঞাত দুর্বৃত্তরা হামলা চালায়। গুরুতর আহতদেরকে বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
আহতরা হলেন- বিএনপি নেতা উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ,উপজেলা বিএনপির সেক্রেটারী মোক্তার হোসেন পাটোয়ারী, পৌর বিএনপির সভাপতি জহিরুল ইসলাম লিটন, উপজেলা ছাত্রদলের সভাপতি সাহেব উদ্দিন রাসেল, পৌর বিএনপির সেক্রেটারী শহিদ উল্যাহ, জাকের হোসেন, রহিম উল্যা, নোমান হোসেন, আ: হান্নানসহ ২০ জন।
এদিকে অগ্নিসংযোগের পর পুলিশ ঘটনাস্হলে আসে এবং বিএনপি অফিসে তালা লাগিয়ে দেয়। রাস্তায় পুলিশ মোতায়েন রয়েছে।
এর আগে দুর্বৃত্তরা অফিস থেকে চেয়ার টেবিল, ব্যানার, ফেষ্টুন দলীয় কাগজপত্র বের করে শহরের প্রধান সড়কে আগুন ধরিয়ে দেয়। এসময় সাবেক বিরোধী দলীয় চীফ হুইপ ও বিএনপি দলীয় সংসদ সদস্য প্রার্থী জয়নুল আবেদিন ফারুকের নির্বাচনের প্রচারণায় ব্যবহৃত দুটি মাইক্রো চট্র মেট্রো- চ- ১১-১৩৮৩ ও ঢাকা মেট্রো চ-১১-৪৫৪৯ ভাংচুর করা হয়। ঘটনার পর জয়নুল আবেদিন ফারুক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।
তবে সেনবাগ থানার ওসি মো: মিজানুর রহমান জানান, কোনো ঘটনা ঘটেনি।
তবে বিকালে এক সংবাদ সম্মেলনে নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য ও নৌকার প্রার্থী মোরশেদ আলম অভিযোগ অস্বীকার করে বলেন, আমাদের কোন লোক হামলার সাথে জড়িত নয়। তাদের নিজেদের মধ্যে কোন্দল আছে। তাছাড়া তারা উল্টো আমাদের নেতাকর্মীদের উপর হামলা করছে। নির্বাচনে পরাজিত হবে জেনেই জয়নুল আবদিন ফারুক নির্বাচন বানচাল করতে নানা প্রকার কাহিনী সৃষ্টি করছে বলেও তিনি সাংবাদিকদের জানান।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *