বাংলাদেশে প্রথম বেগমগঞ্জে সঠিক নিয়মে শতভাগ জাতীয় পতাকা উত্তোলন

স্টাফ রিপোর্টার: মহান স্বাধীনতার চেতনাকে সঠিকভাবে ধারন করার জন্য বেগমগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে বাংলাদেশে প্রথম বেগমগঞ্জ উপজেলার ৫টি হাট-বাজারে সরকার নির্ধারিত মাপে শতভাগ জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
মহান বিজয় দিবসের প্রথম প্রহরে চৌমুহনী বাজার, জমিদার হাট, একলাশপুর বাজার, ছয়ানী ও বাংলা বাজারের প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠানে একই মাপের পতাকা ও ষ্ট্যান্ড দিয়ে পতাকা ঝুলানো হয়। এর আগে একই মাপের পতাকা সব ব্যবসা প্রতিষ্ঠানে ঝুলানোর জন্য উপজেলা নির্বাহী অফিসার মো রুহুল আমিন সবগুলো হাট-বাজারে প্রস্তুতিসভা করে ব্যবসায়ীদের সচেতন করে উদ্ধুদ্ধ করেন। সবাইকে নমুনা হিসেবে ২.৫ ফিট দৈর্ঘ্য ১.৫ ফিট প্রস্থের জাতীয় পতাকা এবং ১২ ফিটের পতাকা স্ট্যান্ড তুলে দেন। সম্পূর্ণ বিষয়টিকে তদারকি করার জন্য মনিটরিং টিম গঠন করা হয়। এ টিম এক সপ্তাহ আগ থেকে ব্যবসায়ীদের নিয়ে দফায় দফায় সভা সমাবেশ করে লিফলেট বিতরন করে সবাইকে স্বতস্ফুথর্তভাবে একই মাপের জাতীয় পতাকা উত্তোলনের বিষয়ে উদ্বুদ্ধ করেন। বাজার ব্যবসায়ীদের নিয়ে কমিটি করা হয়। তারা স্ব স্ব বাজারে শতভাগ একই মাপের পতাকা উত্তোলন নিশ্চিত করে। বিজয় দিবসের সকালে উপজেলার বাংলাবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হাসানুজ্জামান হাসান ও সাধারন সম্পাদক মো সিরাজুল ইসলাম এর নেতৃত্বে বাজারে র‌্যালী ও আলোচনা সভা করা হয়। এসময় বাজারে বিজয় দিবসে উৎসবের আমেজ ভিন্ন মাত্রা পায়। এরপর একযোগে সবাই নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করে।
বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো রুহুল আমিন বলেন, সঠিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে আমাদের মাঝে দেশাত্মবোধ জাগ্রত হবে। আগামী প্রজন্মের জন্য আমরা একটি সুন্দর ও সুখী, সমৃদ্ধ বাংলাদেশ উপহার দিতে পারবো। তিনি বলেন, ব্যবসায়ীদের এ ধরনের ভালো কাজে উৎসাহিত করার জন্য ৫টি বাজারের মধ্য থেকে ৩টি বাজারকে পুরষ্কৃত করা হবে।

বেগমগঞ্জের সর্বস্তরের জনগন, ব্যবসায়ী, মুক্তিযোদ্ধারা এ উদ্যোগেকে স্বাগত জানান এবং উপজেলা প্রশাসনের যে কোন ভালো উদ্যোগে সহযোগিতা করার আশ্বাস দেন।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *