বেগমগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনী মাঠে বাদশা

নিশান ডেক্স: আগামী মার্চ মাসে সম্ভাব্য উপজেলা পরিষদ নির্বাচনের আয়োজন করতে চাচ্ছে নির্বাচন কমিশন। কমিশনের এমন ঘোষনার পর সারা দেশের মত নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় বইতে শুরু করেছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া।
এখনো পর্যন্ত বেগমগঞ্জে উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামীলীগ থেকে যে কয় জনের নাম উঠে এসেছে তাদের মধ্যে আলোচনায় আছেন বাংলাদেশ শ্রমিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, সাবেক গভর্নর ও সংসদ সদস্য মরহুম নুরুল হক মিয়ার পুত্র ওমর ফারুক বাদশা। বাদশা বিশিষ্ট সংগঠক, রাজনীতিবিদ, নোয়াখালী জেলা আওয়ামীলীগের একাধিক বারের সাংগঠনিক সম্পাাদক ও বেগমগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক।
রাজনৈতিক পরিমন্ডলে বেড়ে উঠা ও রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে ওমর ফারুক বাদশা উপজেলা পরিষদ নির্বাচনে যোগ্য প্রার্থী হিসেবে চৌমুহনী পৌর এলাকা ও উপজেলার ১৬টি ইউনিয়নের ব্যাপক গণসংযোগ করে যাচ্ছেন।
বেগমগঞ্জ উপজেলা ও চৌমুহনী পৌর এলাকার একধিক তৃণমূলের নেতাকর্মীর সাথে আলাপ কালে জানা যায়, ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের সদস্য ও জননেতা মরহুম নুরুল হক মিয়ার পুত্র হিসেবে ওমর ফারুক বাদশা এতো দিনে আরো উপরে উঠতে পারতেন। তাঁর কাছে ক্ষমতার বা টাকা কড়ির লোভ নেই। যিনি দলের জন্য নিবেদিত প্রাণ, দূর্দিনের কান্ডারী। দলের নেতাকর্মীদের কাছে অত্যান্ত প্রিয় একজন মানুষ। দলের এই সুদিনে উচিৎ তাকে মূল্যায়ন করা।
দলের একাধিক প্রভাবশালী নেতা জানান, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকল ভেদাভেদ ভুলে শ্রদ্ধাবোধ, মমত্ববোধ, ভ্রাতৃত্ববোধের আলোকে বর্তমান সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ, নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান ও বেগমগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ডাঃ এ.বি.এম জাফর উল্যা, নোয়াখালী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বেগমগঞ্জ উপজেলার উন্নয়নের রূপকার মিনহাজ আহম্মেদ জাবেদ আরেক সহ-সভাপতি ও ইন্টার ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান এ.টি.এন এনায়েত উল্যা, সাবেক উপজেলা চেয়ারম্যান ভিপি মোহাম্মদ উল্যা, চৌমুহনী পৌরসভার বর্তমান মেয়র আক্তার হোসেন ফয়সল প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সম্মান ও তাঁর নির্দেশে নৌকা মার্কার পক্ষে কাজ করায় দলীয় প্রার্থী আলহাজ্ব মামুনুর রশিদ কিরণ জয়লাভ করেন। যার নেপথ্যে ছিলেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক বাদশা।
বাদশা উপজেলা পরিষদ নির্বাচনী মাঠে নামার আগেই চৌমুহনী পৌরসভা ও উপজেলার ১৬টি ইউনিয়ন ও প্রত্যেক ওয়ার্ডের তৃণমূল পর্যায়ে সভাপতি, সাধারণ সম্পাদকসহ অধিকাংশ কমিটির সদস্যদের সাথে কথা বলছেন। তিনি সাড়াও পাচ্ছেন অনেক।
এক প্রতিক্রিয়ায় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক বাদশা বলেন, আমি বেগমগঞ্জের সাধারণ মানুষের জন্য কাজ করতে চাই। দলের কাছে মনোনয়ন চাইবো, দল মনোনয়ন দিলে আমি নির্বাচিত হওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদি।
বেগমগঞ্জ নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বেগমগঞ্জ উপজেলা নির্বাচনে ১৪৬টি ভোট কেন্দ্র ও ৩ লক্ষ ৯২ হাজার ৩শ জন ভোটার রয়েছে।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *