নোয়াখালীতে পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে পিতা-পুত্রের মর্মান্তিক মৃত্যু

প্রতিনিধি: নোয়াখালীর কবিরহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়নে পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে পিতা-পুত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন, মো. সালাউদ্দিন (৪৮) ও তার ছেলে মো. সৌরভ হোসেন (১২)। সোমবার রাত সাড়ে ৮টার দিকে লাশ দু’টি উদ্ধার করে ফায়ার সার্ভিসের সদস্যরা। পল্লী বিদ্যুতের ত্রুটিপূর্ণ কাজের জন্য অকালে বাবা-ছেলের ঝড়ে গেল বলে অভিযোগ করেছেন এলাকাবাসী।

সন্ধ্যায় ফলাহারী গ্রামের বজল মাস্টার বাড়ী সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মো. সালাউদ্দিন পদুয়া গ্রামের হাজী বাড়ীর আলী আহমদের ছেলে। তার ছেলে সৌরভ সোমবার সকালে স্থানীয় করমবক্স আদর্শ উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণিতে ভর্তি হয়েছিল।

স্থানীয় লোকজন জানায়, বিকালে একটি বোরো ক্ষেতে নিজেদের সেচপাম্প দিয়ে সেচ দিচ্ছিলেন সালাহ উদ্দিন। এসময় তার স্কুলপড়ুয়া ছেলে সৌরভ তাকে সহযোগিতা করতে সেখানে যায়।

সন্ধ্যায় সেচ দেয়া শেষে বাড়ি ফেরার সময় সৌরভ পা ধোয়ার জন্য পাশের একটি পুকুর পাড়ে যায়। এসময় সে পুকুরের পাড়ে পুঁতে রাখা বৈদ্যুতিক খুটিকে টানা দেয়া তার ধরে নিচের দিকে ঝুলে পা ধোয়ার সময় তারটি বিদ্যুৎ লাইনের উপরে থাকা মূলতারের সঙ্গে লেগে বিদ্যুতায়িত হয়।

এতে ঘটনাস্থলেই সৌরভ মারা যায়। এসময় কাছাকাছি থাকা বাবা মো. সালাউদ্দিন ছেলেকে উদ্ধার করতে গিয়ে নিজেও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পুকুরের পানিতে পড়ে মারা যান।

কয়েক ঘণ্টা লাশ দু’টি পুকুরেই পড়ে ছিল। পরে রাত সোয়া আটটার দিকে জেলা শহর থেকে আসা দমকল বাহিনীর সদস্যরা বিদ্যুত অফিসে কথা বলে নিশ্চিত হয়ে লাশ দুটি উদ্ধার করেন। এরপর রাত পৌনে নয়টার দিকে পল্লী বিদ্যুতের কবিরহাট আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তারা ঘটনাস্থলে আসেন।

নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক শংকর লাল দত্ত জানান, বিষয়টি তদন্ত করা হবে। তদন্তে কারো কাজে কোন গাফিলতি পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে মঙ্গলবার সকাল ১০টায় নিহতদের জানাজা করমবক্স আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *