চাটখিলে ভাইস-চেয়ারম্যান পদে আলোচনায় মিজানুর রহমান বাবর

জাতীয় নিশান রিপোর্ট: নোয়াখালীর চাটখিল উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস-চেয়ারম্যান পদে জনজরিপ ও জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন চাটখিল সাংবাদিক ফোরামের সভাপতি মিজানুর রহমান বাবর। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মিডিয়ায় প্রতিনিয়তই তার কর্মকান্ড সাধারণ মানুষসহ সচেতন মানুষদের নজর কাড়ছে। জানা যায়, চাটখিল পৌরসভার সুন্দরপুর গ্রামে এক মুসলিম পরিবারে জম্মগ্রহন করেন তিনি। ছাত্র জীবন থেকেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রানিত হয়ে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। ১৯৮৫ সালে উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক, ১৯৮৮ সালে সরকারি কলেজ ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি, ১৯৯০ সালে সরকারি কলেজ ছাত্র সংসদের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক, ১৯৯১ সালে উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি, একই বছর উপজেলা ছাত্রলীগের সভাপতি মনির হোসাইন কচি দেশের বাহিরে চলে যাওয়ার তিনি ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন। অতঃপর ১৯৯৫ সালে চাটখিল পৌরসভা যুবলীগের আহবায়ক, ২০০৮ সালে পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমানে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে অত্যান্ত সুনাম ও দক্ষতার সহিত দায়িত্ব পালন করে আসছেন।
রাজপথের আন্দোলন সংগ্রামের সাহসী মুজিব সৈনিক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুজিবকন্যা শেখ হাসিনার নেতৃত্ব ও আদর্শ্যের আদর্শিত ব্যক্তিত্ব, মিজানুর রহমান বাবর, ইতোমধ্যে সততা ও নিষ্ঠার সহিত তার উপর প্রদত্ত বিভিন্ন সাংগঠনিক দায়িত্ব পালনের মধ্য দিয়ে চাটখিল উপজেলার সর্বন্তরের জনতার গর্ব ও অহংকার আশার-আকাঙ্খার প্রদীপ হয়েছেন।
এছাড়াও সাংস্কৃতিক ও সামাজিক ক্ষেত্রে তার রয়েছে ব্যপক অবদান, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য, উত্তরন নাট্য গোষ্ঠীর যুগ্ন-সম্পাদক সহ জেলা এবং উপজেলার একাধিক সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সাথে অবিরাম কাজ করে যাচ্ছেন তিনি। তিনি নিজে এবং তার পরিবার বংশ পরম্পরায় সাধারণ মানুষের কল্যাণে ও রয়েছে তার অন্যান্য অবদান।
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চাটখিল উপজেলার চলমান উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নিতে ভাইস-চেয়ারম্যান পদে কর্তৃপক্ষ তাকে দলীয় মনোনয়ন দেবেন বলে আশাবাদী চাটখিল উপজেলাবাসী।
এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, আমি জীবনে এক মূহূর্তের জন্যও আওয়ামীলীগ ছাড়া অন্য কোন দলের কথা চিন্তা করি নাই। জীবনের সকল সময় দলের পিছনে ব্যয় করেছি। দলীয় নীতিনির্ধারকদের উপর আমার সর্বোচ্ছ আস্থা আছে, দল থেকে যাকে মনোনয়ন দেওয়া হবে আমি তার হয়ে কাজ করবো।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *