শিরোনাম :
সোনাইমুড়ি উপজেলা প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন অনিক বাহিনীর কাছে জিম্মি শরীফপুর ইউনিয়নবাসী খতমে নুবুয়ত ইসলামি মহা সম্মেলন অনুষ্ঠিত নির্মাণ শ্রমিক ফেডারেশন বেগমগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে মহান মে দিবস পালন নাটেশ্বরে এমপির নাম ভাঙ্গিয়ে অপকর্ম ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী রাহির নামে অপপ্রচার, নোয়াখালীতে শিক্ষার্থীদের মানববন্ধন মদিনা বাজার যুব সমাজের উদ্যোগে যুবকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত প্রবাসীর সহযোগীতায় নোয়াখাালীতে মানবসেবা ফাউন্ডেশনের উদ্দ্যোগে ইফতার ও ঈদ উপহার  হাতিয়ার মানুষের জীবনযাত্রার উন্নয়নে কাজ করবেন সুইডেনের রাজকন্যা   কোম্পানীগঞ্জে বৈদ্যুতিক শট সার্কিটের আগুনে পুড়ল ৮ দোকান

অপপ্রচারের প্রতিবাদ নোয়াখালীতে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

  • আপডেট সময় : শুক্রবার, জুন ৯, ২০২৩
  • 943 পাঠক

জাতীয় নিশান প্রতিবেদক:
সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন ভাবে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ুব আলী। শুক্রবার সকালে মুছাপুর ইউনিয়ন পরিষদ পরিষদ কার্যালয়ে আয়োজতি সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আইয়ুব আলী জানান, একটি মহল রাজনৈতিক ও সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করতে ছোট ফেনী নদীর মুছাপুর অংশ থেকে বালু উত্তোলনের সাথে তাকে জড়িয়ে বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে। কোন প্রকার বালু উত্তোলনের সাথে তিনি জড়িত নয় দাবী করে অবৈধ বালু উত্তোলনের জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান। এ সময় প্যানেল চেয়ারম্যান আহসান উল্যাহ ভুট্টো সহ কয়েকজন ইউপি সদস্য ও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

আইয়ুব আলী আরো বলেন, ছোট ফেনী নদীর কোম্পানীগঞ্জ অংশ থেকে অবাধে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রির ঘটনায় আমাকে জড়িয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে তা সত্য নয়। প্রতিপক্ষের লোকজন তাঁর জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে বিভিন্ন ধরনের মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক অভিযোগ এনে প্রচার করছে। মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্যমূলক ও ভিত্তিহীন অভিযোগের ভিত্তিতে প্রচারিত ও প্রকাশিত সংবাদগুলোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

আইয়ুব আলী বলেন, তিনি জনগনের ভোটে নির্বাচিত একজন ইউপি চেয়ারম্যান। নিয়ম মেনে নৈতিক ও পেশাগত দায়িত্ব থেকে সততা ও সাহসিকতার সাথে এলাকার লোকজনের জন্য কাজ করে যাচ্ছেন। তাঁর এসব কর্মকাণ্ডে ঈর্ষান্বিত হয়ে ও অনৈতিক সুবিধা না পেয়ে প্রতিপক্ষের ইশারায় তাঁর বিরুদ্ধে এসব অপপ্রচার চালিয়ে চালাচ্ছে। ছোট ফেনী নদী থেকে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তিনি নিজে গ্রাম-পুলিশদের নিয়ে একাধিকবার অভিযান করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যানকে একাধিকবার অবগত করার পাশাপাশি আইনশৃঙ্খলা মিটিং এ বালু উত্তোলনের বিষয়টি নিয়ে কথা বলেছেন। বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে তিনি এবং তার পরিষদ সবসময় আইনি ব্যবস্থা নেওয়ার জন্য প্রস্তুত আছে বলে তিনি উল্লেখ করেন। এ বিষয়ে কাউকে কোনো প্রকার ছাড় দেওয়া হবে না বলেও তিনি জানান।

চেয়ারম্যান অভিযোগ করে বলেন, চরএলাহী স্টীল ব্রিজ, চরহাজারী ৯নং ওয়ার্ড সহ উপজেলার আরও একাধিক স্থান থেকে অবাধে বালু উত্তোলন করা হচ্ছে। এছাড়াও মুছাপুর ৫,৭ ও ৯নং ওয়ার্ড সহ উপজেলার প্রায় সবকয়টি ইউনিয়নের ফসলী জমি থেকে রাতের আধাঁরে মাটি কাটা হচ্ছে। মাটি পরিবহনের কাজে ব্যবহৃত পিকআপ গাড়িতে নষ্ট হচ্ছে গ্রামীন সড়কগুলো। এসব ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তিনি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন।
এ সময় প্যানেল চেয়ারম্যান আহসান উল্যাহ ভুট্টো সহ কয়েকজন ইউপি সদস্য ও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

সামাজিক যোগাযোগ মধ্যমে শেয়ার করুন...

এ বিভাগের আরো খবর....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *