শিরোনাম :
নাটেশ্বরে এমপির নাম ভাঙ্গিয়ে অপকর্ম ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী রাহির নামে অপপ্রচার, নোয়াখালীতে শিক্ষার্থীদের মানববন্ধন মদিনা বাজার যুব সমাজের উদ্যোগে যুবকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত প্রবাসীর সহযোগীতায় নোয়াখাালীতে মানবসেবা ফাউন্ডেশনের উদ্দ্যোগে ইফতার ও ঈদ উপহার  হাতিয়ার মানুষের জীবনযাত্রার উন্নয়নে কাজ করবেন সুইডেনের রাজকন্যা   কোম্পানীগঞ্জে বৈদ্যুতিক শট সার্কিটের আগুনে পুড়ল ৮ দোকান ২১ বছর বয়সে দেখায় শিশুর মত, আকৃতি দমাতে পারেনি ৩ ফুট ১০ ইঞ্চির সোনিয়াকে বেগমগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান স্কুলে শিক্ষকের বেত্রাঘাত, স্কুলছাত্রীর আত্মহত্যা দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশী স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রীকে গুলি করে হত্যা

বেগমগঞ্জে হ্যাটট্রিক জয় নৌকার প্রার্থী কিরনের

  • আপডেট সময় : সোমবার, জানুয়ারি ৮, ২০২৪
  • 280 পাঠক

জাতীয় নিশান প্রতিবেদক ঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে (২৭০) নোয়াখালী—৩, বেগমগঞ্জ আসন বৃহত্তর নোয়াখালীর বানিজ্যকেন্দ্র চৌমুহনী পৌরসভাসহ উপজেলার ১৬ টি ইউনিয়ন নিয়ে গঠিত।
এ আসনে রোববার অনুষ্ঠিত দ্বাদশ সংসদ নির্বাচনে কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই শান্তিপুর্ন ভাবে অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে জয়লাভ করে টানা তিনবার সাংসদ নির্বাচিত হয়ে হ্যাটট্রিক করেছেন বেগমগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও নৌকার প্রার্থী মামুনুর রশিদ কিরন এমপি। তিনি পেয়েছেন ৫৬ হাজার ৮৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী মিনহাজ আহমেদ জাবেদ (ট্রাক) মার্কা নিয়ে তিনি পেয়েছেন ৫২ হাজার ৩১৬ ভোট। এর আগে মামুনুর রশিদ কিরন ২০১৪ ও ২০১৮ সালে সাংসদ নির্বাচিত হন।
এছাড়া অন্য প্রার্থীরা পেয়েছেন, জাতীয় পাটির ফজলে এলাহি সোহাগ (লাঙ্গল) পেয়েছেন ৩৪৯ ভোট, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ (ইনু) জয়নাল আবেদিন মানিক (মশাল) পেয়েছেন ১৪৮ ভোট, সাম্যবাদি দলের (এম.এল) কমরেড মহি উদ্দিন (চাকা) পেয়েছেন ৫৩৩ ভোট, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের সুমন আল হোসাইন ভূইয়া (ছড়ি) মার্কা পেয়েছেন ১১৮ ভোট। মোট প্রদত্ত ভোটের সংখ্যা ১ লাখ ১২ হাজার ৯৯২ ভোট। তন্মমধ্যে বাতিলকৃত ২৬৮৭ ভোট। দ্বাদশ সংসদ নির্বাচনে এ আসনে মোট ৬জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। এ আসনে ১৪৯ টি ভোট কেন্দ্রের ৭৬০টি ভোট কক্ষে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। মোট ভোটার ৪ লাখ ৭৩ হাজার ৭ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৮ হাজার ৭৭৫ এবং মহিলা ভোটার ২ লাখ ২৪ হাজার ২৩১ জন এবং হিজরা ভোটার ১ জন।
উল্লেখ্য, বিএনপি জামায়াতের ভোট প্রতিহতের ঘোষনা এবং ভোটের আগের রাতে উপজেলার বিভিন্ন স্থানে রাতভর এবং ভোটের দিন সকালে পটকাবাজি ও বেশ কয়েকটি ককটেল ফাটিয়ে গ্রামাঞ্চলে ভোটারদের মাঝে আতংক সৃষ্টি করা হলেও এ আসনে রোববার অনুষ্ঠিত দ্বাদশ সংসদ নির্বাচন কয়েকটি কেন্দ্রে কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই মোটা মোটি শান্তিপুর্ন ভাবে অনুষ্ঠিত হয়েছে। অধিকাংশ কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিলো চোখে পড়ার মত। বিশেষ করে এবার যারা নতুন ভোটার হয়েছেন তাদের উপস্থিতিই ছিলো বেশী।

সামাজিক যোগাযোগ মধ্যমে শেয়ার করুন...

এ বিভাগের আরো খবর....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *