শিরোনাম :
সোনাইমুড়ি উপজেলা প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন অনিক বাহিনীর কাছে জিম্মি শরীফপুর ইউনিয়নবাসী খতমে নুবুয়ত ইসলামি মহা সম্মেলন অনুষ্ঠিত নির্মাণ শ্রমিক ফেডারেশন বেগমগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে মহান মে দিবস পালন নাটেশ্বরে এমপির নাম ভাঙ্গিয়ে অপকর্ম ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী রাহির নামে অপপ্রচার, নোয়াখালীতে শিক্ষার্থীদের মানববন্ধন মদিনা বাজার যুব সমাজের উদ্যোগে যুবকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত প্রবাসীর সহযোগীতায় নোয়াখাালীতে মানবসেবা ফাউন্ডেশনের উদ্দ্যোগে ইফতার ও ঈদ উপহার  হাতিয়ার মানুষের জীবনযাত্রার উন্নয়নে কাজ করবেন সুইডেনের রাজকন্যা   কোম্পানীগঞ্জে বৈদ্যুতিক শট সার্কিটের আগুনে পুড়ল ৮ দোকান

চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ জয়িতা বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহনাজ বেগম

  • আপডেট সময় : মঙ্গলবার, জানুয়ারি ৩১, ২০২৩
  • 1301 পাঠক

জাতীয় নিশান প্রতিবেদক:
চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছেন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহনাজ বেগম। অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রে নারী অধিকার, উন্নয়ন ও ক্ষমতায়নের মাধ্যমে জেন্ডার বৈষম্যহীন সুন্দর, স্বাবলম্বি ও বাসযোগ্য দেশ গঠনে ভূমিকা রাখাসহ সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় শাহনাজ বেগমকে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত করা হয়েছে।
বর্তমান সরকার বিগত কয়েক বছর ধরে সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা নারীদের খুঁজে বের করে শ্রেষ্ঠ নারী হিসেবে সম্মাননা ও ক্রেস্ট প্রদান করে আসছে। এরি ধারাবাহিকতায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় এর উদ্যোগে দেশব্যাপী পরিচালিত “জয়িতা অন্বেষনে বাংলাদেশ” বিশেষ কার্যক্রমের আওতায় “সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী” ক্যাটাগরিতে বিভাগীয় পর্যায়ে বেগমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহনাজ বেগমকে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হন। তিনি অসুস্থ থাকায় মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে শ্রেষ্ঠ জয়িতার ক্রেস্ট ও সম্মাননা গ্রহন করেন উপজেলা চেয়ারম্যান শাহনাজ বেগমের পুত্র ইমরান নুর রফি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভাস্যুয়ালে যোগ দেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দ্রিরা এমপি। এ সময় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব হাসানুজ্জামান কল্লোল, মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা ফারভিন, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ড. মো: আমিনুর রহমান, চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানসহ অনেকে উপস্থিত ছিলেন।
শাহনাজ বেগম বেগমগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রয়াত ওমর ফারুক বাদশার স্ত্রী ও শ্রমিক লীগের প্রতিষ্ঠাতা সাবেক গভর্নার মরহুম নুরুল হক মিয়া এমপির পুত্রবধু। এর আগে শাহনাজ বেগম বেগমগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছিলেন।

সামাজিক যোগাযোগ মধ্যমে শেয়ার করুন...

এ বিভাগের আরো খবর....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *