শিরোনাম :
নোয়াখালীতে স্থানীয় সরকার দিবস ও পরিসংখ্যান দিবস উপলক্ষে  আলোচনা সভা ও র‌্যালি মাদরাসা থেকে এক ছাত্রের মরদেহ উদ্ধার সাহিত্যঙ্গনে নোয়াখালীর শাহানারা স্বপ্না নোয়াখালীতে পরিত্যক্ত খাল উদ্ধারে পরিচ্ছন্নতা অভিযান শুরু নোয়াখালীতে বাবার জানাজা শেষে ছেলের মৃত্যু অবৈধভাবে ফসলি জমি থেকে মাটি কাটায় দুই লক্ষ টাকা জরিমানা ও কারাদন্ড সেনবাগে ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরন চৌমুহনীতে ভ্রাম্যমান আদালতের অভিযান, সরকারী খালের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জেল দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে মোটরসাইকেলের ধাক্কা, প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন কমিটিতে হুমায়ুন কবির রনি-সভাপতি, আকাইদ-সাধারন সম্পাদক ও আরিফ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত

নোয়াখালীতে ৩৩ জন প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ

  • আপডেট সময় : মঙ্গলবার, ডিসেম্বর ১৯, ২০২৩
  • 167 পাঠক

জাতীয় নিশান প্রতিবেদকঃ নোয়াখালীর ছয়টি আসনে ৩৩ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। সোমবার (১৮ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান প্রার্থী ও তাদের প্রতিনিধির উপস্থিতিতে প্রতীক বরাদ্দ দেন।

রিটার্নিং কর্মকর্তার দপ্তর সূত্রে জানা গেছে, নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনে আওয়ামী লীগের প্রার্থী এইচ এম ইব্রাহিম (নৌকা), স্বতন্ত্র প্রার্থী খন্দকার আর আমিন (ঈগল), গণফ্রন্টের মো. খোরশেদ আলম (মাছ), জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) মো. হারুন-অর-রশিদ (মশাল), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. শাহ আলম (চেয়ার), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. মমিনুল ইসলাম (মোমবাতি), বাংলাদেশ তরিকত ফেডারেশনের একেএম সেলিম ভূঁইয়া (ফুলের মালা) ও বাংলাদেশ কংগ্রেসের আবু নাছের ওবায়েদ ফারুক (ডাব) প্রতীক পেয়েছেন।
এদিকে নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী) আসনে আওয়ামী লীগের প্রার্থী মোরশেদ আলম (নৌকা), স্বতন্ত্র মোহা. আতাউর রহমান ভূঁইয়া (কাঁচি), জাসদের নাইমুল আহসান (মশাল), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের মোহাম্মদ আবুল কালাম আজাদ (টেলিভিশন), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের রবিউল হোসাইন (ছড়ি), জাতীয় পার্টির তালেবুজ্জামান (লাঙ্গল) ও বাংলাদেশ কল্যাণ পার্টির কাজী সরওয়ার আলম (হাতঘড়ি) প্রতীক পেয়েছেন।
নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনে আওয়ামী লীগের মো. মামুনুর রশীদ কিরন (নৌকা), স্বতন্ত্র মিনহাজ আহমেদ (ট্রাক), বাংলাদেশ সাম্যবাদী দলের মহি উদ্দিন (চাকা), জাতীয় পার্টির ফজলে এলাহী সোহাগ (লাঙ্গল), জাসদের জয়নাল আবেদিন (মশাল), বাংলাদেশ সাংস্কৃতিক দলের মো. সুমন আল হোসাইন ভূঁইয়া (ছড়ি) প্রতীক পেয়েছেন।

নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনে আওয়ামী লীগের একরামুল করিম চৌধুরী (নৌকা), স্বতন্ত্র অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন (ট্রাক), জাতীয় পার্টির মোবারক হোসেন আজাদ (লাঙ্গল) ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মোহাম্মদ আবদুল আলীম (চেয়ার) প্রতীক পেয়েছেন।
নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (নৌকা), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মোহাম্মদ শামসুদ্দোহা (চেয়ার), জাসদের মোহাম্মদ মকছুদের রহমান (মশাল), জাতীয় পার্টির খাজা তানভীর আহমেদ (লাঙ্গল) ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের শাকিল মাহমুদ চৌধুরী (ছড়ি) প্রতীক পেয়েছেন।
নোয়াখালী-৬ (হাতিয়া) আসনে আওয়ামী লীগের মোহাম্মদ আলী (নৌকা), জাতীয় পার্টির মুশফিকুর রহমান (লাঙ্গল) ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের তারিকুল ইসলাম (ছড়ি) প্রতীক পেয়েছেন।
রিটার্নিং কর্মকর্তার দপ্তর সূত্রে আরও জানা গেছে, নোয়াখালীর ৬টি আসনে মোট ৩৭ জনের প্রার্থিতা বৈধ হয়। পরে আপিলে আরও ৭ জন প্রার্থিতা ফিরে পান। ফলে মোট বৈধ প্রার্থীর সংখ্যা দাঁড়ায় ৪৪ জনে। তবে গতকাল রোববার শেষদিনে ১১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন। বর্তমানে জেলার ছয় আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা দাঁড়ালো ৩৩ জনে।
নোয়াখালী জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান বলেন, তফসিল অনুযায়ী প্রতীক বরাদ্দ দেওয়া হলো। সবাইকে নির্বাচনী আচরণবিধি মেনে চলার জন্য বলা হয়েছে। কেউ যদি আইনশৃঙ্খলা বিঘ্নিত করে অথবা আচরণবিধি লঙ্ঘন করে তাহলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ সময় নোয়াখালী জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাজিমুল হায়দারসহ জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে। ভোট গ্রহণ আগামী বছরের ৭ জানুয়ারি (রোববার) অনুষ্ঠিত হবে।

সামাজিক যোগাযোগ মধ্যমে শেয়ার করুন...

এ বিভাগের আরো খবর....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page