বেগমগঞ্জের ”মাষ্টার পাড়া এখন আর্জেন্টিনা পাড়া“

  • আপডেট সময় : শনিবার, নভেম্বর ২৬, ২০২২
  • 156 পাঠক

ইয়াকুব নবী ইমন:
বিশ^ব্যাপী শুরু হয়েছে বিশ^কাপ ফুটবলের উম্মাদনা। সেই উম্মাদনার উত্তাল হাওয়া শহর মাড়িয়ে প্রত্যান্ত গ্রামাঞ্চলে গিয়েও পৌছেছে। আবাদ বৃদ্ধ বনিতা সবাই কাঁপছে এখন ফুটবল জ¦রে। বিশে^র নামকরা সব দেশ অংশ নিচ্ছে বিশ^কাপ ফুটবলে। ভক্তরা যোগাচ্ছেন উৎসাহ উদ্দিপনা। তেমনি নোয়াখালীর আর্জেন্টিনার ভক্ত সিঙ্গাপুর প্রবাসী লুৎফর রহমান রাজিব বেনার, পেস্টুন, পতাকা উড়িয়ে, পথ ঘাট, বাড়ী ঘর আর্জেন্টিনার পতাকার আদলে সাজিয়ে পুরো এলাকাকে বানিয়ে ফেলেছেন আর্জেন্টিনা পাড়ায়। এলাকাটি মাষ্টার পাড়া থেকে রূপ নিয়েছে আর্জিন্টিনা পাড়ায়। এ নিয়ে উচ্ছোষিত এলাকাবাসীও।
সরেজমিন গিয়ে জানা যায়, বেগমগঞ্জ উপজেলার রসুলপুর ইউনিয়নের লাউতলী গ্রামের মাষ্টার পাড়া এলাকার সিঙ্গাপুর প্রবাসী লুৎফর রহমান রাজিব দীর্ঘদিন থেকে বিশে^র ফেভারিট ফুটবল দল আর্জেন্টিনার ভক্ত। চলতি বিশ^কাপ ফুটবল উপলক্ষে তিনি এলাকাকে সাজিয়েছেন নুতন সাজে। ওই এলাকার গিয়ে দেখা গেছে, পুরো বাড়ি, হাট বাজার, পথ ঘাট সবই আর্জেন্টিার পতাকায় মোড়ানো। এ যেন এক টুকরো আর্জেন্টিনা। মাষ্টার পাড়ার কথা বলে জানা গেলো মাষ্টার পাড়ার অধিকাংশ মানুষ রাজিবের মতো আর্জেন্টিনার। তারা জানায়, আগে ম্যারাডোনা ও পরে মেসির যাদুময় ফুটবল খেলা দেখে তারা আর্জেন্টিনার ভক্ত হয়েছে। আর্জেন্টিনার ভক্ত সমর্থকদের এই আনন্দকে আরো বাড়াতে রাজিব এমন উদ্যোগ নেয় বলে জানায় স্থানীয়রা। তারা আশাবাদি সেমির পায়ের যাদুময়ী খেলা দিয়ে বিশ^কাপ শিরোপা ঘরে তুলে নিবে।
শুধু বড়রাই নয়, মাষ্টার পাড়াও তৈরী হচ্ছে আর্জেন্টিনা ও মেসির নতুন ভক্ত।
লাউতলী উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্র ফরহাদ জানায়, তার বাবা আর্জেন্টিনার খেলা দেখে সব সময়। বাবাকে আর্জেন্টিনার সমর্থক দেখে সে নিজেও আর্জেন্টিনাকে ভালোবেসে পেলেছে। এখন বাবার দেয়া আর্জেন্টিনা গেঞ্জি গায়ে সে এদিক সেদিক ঘুরে বেড়ায়। এতে তার ভালো লাগে। আর্জেন্টিনার খেলোয়াড় সেমিকেও তার ভালো লাগে। সে চায় এবার যেন আর্জেন্টিনা বিশ^কাপ জিতে।
মাষ্টারপাড়া এলাকার স্থানীয় সমাজসেবী ও ক্রীড়ানুরাগী মো: সামছু উদ্দিন জানান, আর্জেন্টিনার জন্য এমন ব্যতিক্রমি উদ্যোগ নেয়ায় আর্জেন্টিনা ও আর্জেন্টিার ভক্ত প্রবাসী লুৎফর রহমান রাজিবের জন্য শুভকামনা রইলো। রাজিবের এমন উদ্যোগ নি:সন্দেহে ভালো। এতে ছেলেরা আরো উৎসাহিত হবে।
ক্রীড়ানুরাগী আর্জেন্টিনার সমর্থক সিঙ্গাপুর প্রবাসী লুৎফর রহমান রাজিব জানান, আর্জেন্টিনা ভক্ত ও এলাকার মানুষদের আনন্দ দেয়ার জন্যই তিনি এমন উদ্যোগ নিয়েছেন। এই কার্যক্রম প্রতি বিশ^কাপেই অব্যাহত থাকবেবলে জানান এই আর্জেন্টিনা সমর্থক।

বিশ^বাসীকে নান্দনিক ফুপবল খেলা উপহার দেয়ার মাধ্যমে প্রিয় মেসির হাত ধরে বিশ^কাপের শিরোপা ঘরে তুলে নেবে আর্জেন্টিনা এমনটাই প্রত্যাশা ভক্ত সমর্থকদের।

সামাজিক যোগাযোগ মধ্যমে শেয়ার করুন...

এ বিভাগের আরো খবর....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *