শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী রাহির নামে অপপ্রচার, নোয়াখালীতে শিক্ষার্থীদের মানববন্ধন মদিনা বাজার যুব সমাজের উদ্যোগে যুবকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত প্রবাসীর সহযোগীতায় নোয়াখাালীতে মানবসেবা ফাউন্ডেশনের উদ্দ্যোগে ইফতার ও ঈদ উপহার  হাতিয়ার মানুষের জীবনযাত্রার উন্নয়নে কাজ করবেন সুইডেনের রাজকন্যা   কোম্পানীগঞ্জে বৈদ্যুতিক শট সার্কিটের আগুনে পুড়ল ৮ দোকান ২১ বছর বয়সে দেখায় শিশুর মত, আকৃতি দমাতে পারেনি ৩ ফুট ১০ ইঞ্চির সোনিয়াকে বেগমগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান স্কুলে শিক্ষকের বেত্রাঘাত, স্কুলছাত্রীর আত্মহত্যা দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশী স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রীকে গুলি করে হত্যা নোয়াখালীতে স্থানীয় সরকার দিবস ও পরিসংখ্যান দিবস উপলক্ষে  আলোচনা সভা ও র‌্যালি

বেগমগঞ্জে প্রবাসীর প্রতিষ্ঠিত কবির কিরণ ফাউন্ডেশনের অভিভাবক সমাবেশ ও মেধাবৃত্তি প্রদান

  • আপডেট সময় : বুধবার, মার্চ ২২, ২০২৩
  • 706 পাঠক

প্রতিনিধি: প্রবাসী মোহাম্মদ কবির কিরণ প্রতিষ্ঠিত কবির কিরণ ফাউন্ডেশনের উদ্যোগে নোয়াখালীর বেগমগঞ্জে অভিভাবক সমাবেশে ও মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
উপজেলার হাজিপুর আব্দুল মজিদ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ। সংগঠনেরর সভাপতি মোহাম্মদ কবির কিরনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুর হোসেন মাসুদ, ডাক্তার আবু তাহের, ডাক্তার আমজাদ হোসেন, আওয়ামীলীগ নেতা আনোয়ার হোসেন জন্টু, সমাজবেসী ভূঁইয়া কিসলুসহ অনেকে বক্তব্য রাখেন।
এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, কবির কিরণ ফাউন্ডেশনের জন্ম ২০১২ সালে আমেরিকার নিউজার্সি শহরে। এর পুতিষ্ঠাতা ও স্বপ্ন দুষ্টা মোহাম্মদ কবির কিরণ। যিনি বর্তমানে উত্তর আমেরিকার নিউজার্সি অঙ্গরাজ্যে বসবাস করছেন সুদীর্ঘ ৩১ বছর থেকে। জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র কবির কিরণ আমেরিকায় বাংলাদেশী সংস্কৃতি, বাংলা সংস্কৃতি প্রচার প্রসারে অগ্রণী ভূমিকা রেখে যাচ্ছেন। তিনি প্রয়াত সমাজ সেবক মাস্টার মুরাদুজ্জামানের কনিষ্ঠ পুত্র।
যার জন্ম এবং বেড়ে উঠা বেগমগঞ্জ উপজেলার হাজিপুর গ্রামে। শৈশবের বেড়ে উঠার অনেক স্মৃতি মাথায় রেখে হাজিপুর আব্দুল মজিদ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র হিসাবে এই গ্রামের অসহায় মানুষের জন্য কিছু একটা করার প্রত্যয়ে, গ্রামের উন্নয়নে, শিক্ষার উন্নয়নে ও সমাজ বিনির্মানের ক্ষেত্রে একজন সহযোগীর ভূমিকা যেন রেখে যেতে পারে সেটাই কবির কিরণ ফাউন্ডেশন মূল লক্ষ্য। সেই লক্ষ্যে চলতি বছর থেকে নবম ও দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের মেধা ভিত্তিক বৃত্তি চালু করা হয়েছে। বাংলাদেশে কবির কিরণ ফাউন্ডেশন এর এটাই প্রথম উদ্যোগ। সবার সহযোগিতা ও আন্তরিকতা পেলে কবির কিরণ ফাউন্ডেশন আরো অনেক কাজ করার উদ্যোগী হবে বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়ে।
এক প্রতিক্রিয়ায় প্রবাসী কবির কিরণ জানান, আমি সত্যি আনন্দিত যে আমাদের সমাজের মানুষের জন্য আমি সামান্য কিছু হলেও করতে পেয়েছি। শুধু বৃত্তি নয়, আগামীতে এই সমাজের উন্নয়নে আমরা আরো বেশি করে কাজ করে যেতে চাই।
অপরদিকে মানবসেবায় অবদান রাখায় অনুষ্ঠানে উপস্থিত হয়ে সংশ্লিষ্ঠদের সাধুবাদ জানিয়ে নোয়াখালী-৩ আসানের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ বলেন, উনারা সমাজের জন্য কাজ করতে চান, জেনে আমি অত্যান্ত আনন্দিত হয়েছি। বিদেশের মাটিতে থেকেও উনারা দেশের মানুষের জন্য চিন্তা করেন যা সবাই করেনা। কবির কিরনের মতো অন্যান্য প্রবাসীরাও যদি এগিয়ে আসে তাহলে আমাদের সমাজের অসহায় মানুষেরা আরো বেশি উকৃত হবে।

সামাজিক যোগাযোগ মধ্যমে শেয়ার করুন...

এ বিভাগের আরো খবর....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page